দুর্গাপুরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর চেক বিতরণ

নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর(নেত্রকোনা) : নেত্রকোনার দুর্গাপুরে ৪জন অসুস্থ মুক্তিযোদ্ধাকে প্রধানমন্ত্রীর বিশেষ ত্রান তহবিল থেকে ১লক্ষ ১০হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। এ উপলে দুর্গাপুর প্রেসকাব মিলনায়তনে সোমবার সন্ধায় অসুস্থ মুক্তিযোদ্ধাদের হাতে চেক তুলে দেন বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম শফিক, উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল হান্নান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক মাইকেল প্রদীপ বাউল, তোবারক হোসেন খোকন, নির্মলেন্দু সরকার বাবুল, ধ্রুব সরকার, জামাল তালুকদার, জুয়েল রানা, সুমন রায়, ডাঃ কামরুল ইসলাম ইসলাম, মাসুম বিল্লাহ্ সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, বর্তমান সরকার সমাজের সকল শ্রেনীর মানুষের সহায়তায় কাজ করে যাচ্ছেন। এ ধারা অব্যাহত রেখে আগামী নির্বাচনে নৌকা মার্কার বিজয় আনতে সকলকে আহবান জানানো হয়।

 

 

দুর্গাপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

 

নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর(নেত্রকোনা)

জেলার দুর্গাপুরে উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজনে প্রাথমিক সমাপনি পরীক্ষায় এ+ পাওয়া ৯৬জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার বিকেলে ইউএনও মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রতি শিক্ষার্থীকে ১হাজার টাকা ও সনদ বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ্ হক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাহিদা ইয়াসমিন, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শীতেষ চন্দ্র পাল, মন্তোষ কুমার দেবনাথ প্রমুখ।

বক্তারা বলেন, মান সম্মত শিক্ষা শেখ হাসিনার দীক্ষা, এ মন্ত্রকে সামনে রেখে জাতি গঠনে মান সম্মত শিক্ষা দেয়ার জন্য সকল প্রধান শিক্ষকদের আহবান জানানো হয়।

 

দুর্গাপুরে ১০টাকা কেজি চাল বিতরণ শুরু

নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর(নেত্রকোনা)

জেলার দুর্গাপুরে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ৭টি ইউনিয়ন পরিষদ এলাকায় ১৪জন ডিলারের মাধ্যমে সোমবার থেকে ১০টাকা কেজি চাউল বিতরন শুরু হয়েছে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ ইলিয়াস বলেন, এলাকার অস্বচ্ছল ও হতদরিদ্র পরিবারের মধ্যে ১০টাকা কেজিতে প্রতি মাসে প্রতিজনকে ৩০কেজি করে চাউল প্রদান করা হচ্ছে। সরকার হতদরিদ্রদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে খাদ্যবান্ধব প্রায় ৫৪টি প্রকল্পের আওতায় হতদরিদ্রদের সহযোগীতা করার জন্য এ কর্মসুচী হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে ১০টকা কেজি চাউল বিতরন করা হচ্ছে। ফান্দা বাজারে চাল বিতরণ কালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান শাহিনুর আলম, ট্যাগ অফিসার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, ডিলার সাদেকুল ইসলাম প্রমুখ।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ