কুলিয়ারচরে ব্যক্তি উদ্যোগে শহিদ মিনারের ফলক উন্মোচন

মোঃ নাঈমুজ্জামান নাঈম, প্রতিনিধি, কুলিয়ারচর (কিশোরগঞ্জ)ঃ -আজকের শিশু আগামী দিনের ধারক,বাহক, তারাই ভবিষ্যৎ প্রজন্ম। তাদের হাতে থাকবে সমাজ উন্নয়ন থেকে শুরু করে রাষ্ট্রযন্ত্র পরিচালনার দায়িত্ব । তাই শৈশব থেকে যাতে দেশাত্ববোধে উদ্বুদ্ধ হয়, সেই জন্যেই বিদ্যালয়ে শহিদ মিনার জরুরী ।

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার রামদী ইউনিয়নের ৩৫ নং মনোহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে নিজ উদ্যোগে প্রায় ৩ লক্ষ ২০ হাজার টাকা ব্যয়ে শহীদ মিনার নির্মাণ করেছে উক্ত বিদ্যালয়ের দাতা পরিবারের সহাযোগীতায় দাতা সদস্য ও বিদ্যালয় পরিচালনার কমিটির নব-নির্বাচিত সভাপতি নাজমুল ইসলাম খাঁন। ওনার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী।
২৮ ফেব্রুয়ারী বুধবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে নব-নির্মিত শহিদ মিনারের ফলক উন্মোচন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতিস্বর পাল।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির নব-নির্বাচিত সভাপতি নাজমুল ইসলাম খাঁন, জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ জিল্লুর রহমান, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন লিটন, ঢাকা উত্তরা থানার ওসি আলী হোসেন খাঁন জুয়েল, উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল আজিজ রামদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আলাল উদ্দিনসহ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য শিক্ষক শিক্ষিকা, অভিভাবক ,ছাত্র-ছাত্রী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গ।

এলাকাবাসী জানান, আমাদরে মাতৃভাষা বাংলা প্রতি বছর ২১শে ফেব্রুয়ারীকে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হয়। কিন্তু এখনও পর্যন্ত আমাদের এলাকার অনেক শিক্ষার্থী ২১ শে ফেব্রুয়ারীর মর্যাদা ও গুরুত্ব কি সেটি জানে না । নাজমুল ইসলাম খাঁনের এমন উদ্যোগে এলাকাবাসী ও শিক্ষার্থীরা মাতৃভাষা এবং মাতৃভাষার গুরুত্ব ও মর্যাদা সম্পর্কে ধারণা লাভ করবে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ