সাগরে ৩ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৬ নাগরিক আটক

নিউজ ডেস্ক : কক্সবাজারের টেকনাফ উপজেলায় সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপের অদূরে সাগরে অভিযান চালিয়ে তিন লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারের ছয় নাগরিককে আটক করেছেন কোস্টগার্ড সদস্যরা। এ সময় তিনটি লম্বা কিরিচসহ তাদের ব্যবহৃত একটি ট্রলার জব্দ করা হয়।বুধবার দুপুরে ছেঁড়া দ্বীপের দক্ষিণ-পূর্বে সাগর থেকে তাদের আটক করা হয়।তাদের বিরুদ্ধে মাদক ও অনুপ্রবেশের দায়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন অভিযান পরিচালনাকারী ও টেকনাফ কোস্টগার্ড স্টেশনের কর্মকর্তা লে. কমান্ডার ফয়জুল ইসলাম মণ্ডল। তিনি জানান, দুপুরে মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে আসা একটি ট্রলার সেন্টমার্টিনের কাছাকাছি অবস্থান করছে—
এমন গোপন সংবাদে কোস্টগার্ডের একটি দল দ্বীপের দক্ষিণ-পূর্ব সাগরে অভিযান চালিয়ে ট্রলারসহ মিয়ানমারের ছয় নাগরিককে আটক করে। এ সময় ট্রলারে তল্লাশি চালিয়ে তিন লাখ পিস ইয়াবা এবং তিনটি লম্বা কিরিচ, তীর উদ্ধার করা হয়। উদ্ধার ইয়াবার দাম প্রায় ১৫ কোটি টাকা। তারা এখনও সেন্টমার্টিন দ্বীপে রয়েছেন জানিয়ে ওই কোস্টগার্ড কর্মকর্তা জানান, টেকনাফ পৌঁছে আটককৃতদের নাম জানানো হবে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জিত কুমার বড়ুয়া বলেন, সাগরে কোস্টগার্ডের হাতে ইয়াবার চালানসহ ছয় পাচারকারী আটক রয়েছে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ