চন্দ্রঘোনায় বিদ্যুৎ তারে জড়িয়ে জলসে গেছে দিনমজুরের শরীর

রাঙ্গুনিয়া প্রতিনিধি : রাঙ্গুনিয়া বিদ্যুৎ তারে জড়িয়ে আমান উল্লাহ আমান (৪৫) নামে এক দিনমুজরের শরীর জলসে গেছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের বনগ্রাম হাফেজ পাড়া গ্রামে এই ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
স্থানীয়রা জানান, দিনমজুর আমান উল্লাহ চন্দ্রঘোনা হাফেজ পাড়ার নুরুল ইসলাম আজাদের মালিকানাধীন ঘরে কাজ করতে যায়। সেখানে তিনি ঘরের টিন চাউনির কাজ করছিল। কাজ করার সময় একটি টিন অসাবধানতাবশত ঘরের উপরে ৩৩ হাজারা ভোল্টের বৈদ্যুতিক তারের সাথে লেগে যায়। এতে তার শরীরে বিদ্যুৎ প্রবাহীত হয়ে পুরা শরীর জলসে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করেন। বর্তমানে সে চমেকের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

 

রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে নকল স্ট্যাম্প ব্যবসায়ীকে জরিমানা

রাঙ্গুনিয়া প্রতিনিধি :
রাঙ্গুনিয়ায় দোকানে নকল স্ট্যাম্প রেখে বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে এই অভিযান চালানো হয়। রাঙ্গুনিয়া থানা পুলিশ ও উপজেলা ডাকঘরের কর্মকর্তা আদালত পরিচালনায় সহযোগীতা প্রদান করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন বলেন, ‘দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় নকল রেভিনিউ স্ট্যাম্প বিক্রির অভিযোগ আসছিল। দোকানে নকল স্ট্যাম্প রেখে বিক্রি করায় সরকার রাজস্ব থেকে বঞ্চিত হয়। তাই এই অভিযোগের ভিত্তিতে উপজেলা সদরের ইছাখালী এলাকায় অভিযান চালানো হয়। অভিযান কালে রাঙ্গুনিয়া আদালত এলাকার নূর হোসেনের মালিকানাধীন খাঁজা কম্পিউটার এন্ড কম্পিউটার দোকান ও পাশ্ববর্তী মো. জাহেদ হোসেনের মালিকানাধীন সানজিদ টেলিকমে ১০টাকা মূল্যের প্রচুর নকল রেভিনিউ স্ট্যাম্প পাওয়া যায়। এই অভিযোগে ভোক্তা অধিকার আইনে তাদের প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয় এবং নকল রেভিনিউ স্ট্যাম্প নষ্ট করে দেওযা হয়। অবৈধ স্ট্যাম্প ও রেভিনিউ বিক্রি বন্ধে ভ্রাম্যমান আদালতের এই অভিযান অব্যাহত থাকবে।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ