দ্বিতীয় মেয়াদে মোঃ আব্দুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় আনন্দ র‌্যালী ও বিশেষ মোনাজাত

এম তাজুল ইসলাম ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ ইটনায় দ্বিতীয় মেয়াদে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি পদে মোঃ আব্দুল হামিদ পুনঃনির্বাচিত হওয়ায় ইটনা উপজেলা পরিষদ থেকে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এক আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে ইটনা উপজেলার সকল মুক্তিযোদ্ধা, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চোধুরী কামরুল হাসান, ইটনা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান খান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি ও স্থানীয় সাংবাদিকগণ স্বতঃস্ফুর্ত ভাবে অংশ গ্রহণ করে। পরে মহামান্য রাষ্ট্রপতির সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়।

ইটনায় এক যুবকের আত্মহত্যা

এম তাজুল ইসলাম ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ ইটনায় মারুফ মিয়া(২১) নামের এক যুবক আত্মহত্যা করে। তার পিতার নাম মোঃ লিয়াকত আলী। বাড়ী ইটনা সদর বড়হাটি গ্রামে। এলাকবাসী জানায় প্রতিদিনের ন্যায় রাতের খাবার খেয়ে মারুফ মিয়া নিজ ঘরে শুতে যায়। রাত ৯টার দিকে বাড়ী সকলের অগোচরে ঘরের দর্নার সঙ্গে গলায় রশি বেঁধে আত্মহত্যার চেষ্টা চালায়। মারুফের গুংরানীর শব্দ শুনে তার আত্মীয় স্বজন ঘরের দরজা খুলে প্রবেশ করে ফাঁসি থেকে নামিয়ে অতি দ্রুত ইটনা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

 

ইটনায় মেরী ষ্টোপের যুব মেলা

এম তাজুল ইসলাম ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ ইটনায় যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সম্পর্কে যুবকদেরকে সচেতন করার লক্ষ্যে মেরী ষ্টোপের উদ্যোগে দিনব্যাপী ইটনা উপজেলা পরিষদ চত্বরে এক যুব মেলার আয়োজন করা হয়। উক্ত মেলায় মোট ৮টি স্টল স্থান পায়। এসব স্টলে বাল্যবিবাহ যৌন স্বাস্থ্যের বিভিন্ন দিক তুলে ধরা হয়। মেলার শুরুতে ইটনা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিল ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চোধুরী কামরুল হাসান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিল ইটনা উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ ওয়াহেদুজ্জামান। বক্তব্য রাখে মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, নিহারেন্দু দেবনাথ, রুওশন আলী রুশো প্রমুখ। বক্তাগণ প্রজনন স্বাস্থ্যের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করে। আয়োজনে মেরী ষ্টোপস বাংলাদেশ।

 

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ