সৈয়দ নজরুল মেডিকেল কলেজে করোনা পরীক্ষার ল্যাবের যন্ত্রপাতি আসছে

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এঁর প্রচেষ্টায় কিশোরগঞ্জে করোনা ভাইরাস নির্ণয়করণ পরীক্ষা কেন্দ্র (ল্যাব) স্থাপন করা হচ্ছে। কিশোরগঞ্জ সদরের যশোদলে প্রতিষ্ঠিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে এই ল্যাব স্থাপন করা হচ্ছে। এরই মধ্যে ল্যাব স্থাপনের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি কিশোরগঞ্জে আসতে শুরু করেছে।

মঙ্গলবার (৫ মে) ল্যাব স্থাপনের যন্ত্রপাতির প্রাথমিক একটি চালান শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছেছে। পর্যায়ক্রমে অন্যান্য যন্ত্রপাতি আসার পর অচিরেই কিশোরগঞ্জে করোনার পরীক্ষা শুরু হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

ল্যাবটি চালু হলে কিশোরগঞ্জের কাউকে করোনা ভাইরাস শনাক্তের রিপোর্ট ঢাকা থেকে আসার জন্য অপেক্ষা করতে হবে না। দিনের পরীক্ষার রিপোর্ট দিনেই পাওয়া যাবে।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় শহীদ সৈয়দ নজরুল মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য ল্যাব প্রতিষ্ঠার কার্যক্রম এগিয়ে চলেছে।

ল্যাব স্থাপনের জন্য মঙ্গলবার (৫ মে) কিছু যন্ত্রপাতি এসেছে। পর্যায়ক্রমে অন্যান্য যন্ত্রপাতি আসার পর অচিরেই ল্যাবটি চালু করা সম্ভব হবে বলে আমরা আশা করছি।