কিশোরগঞ্জের কাঠখাল ইউপি চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে ছাত্রলীগের সংবাদ সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি: কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ৬নং কাঠখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলামের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে কাঠখাল ইউনিয়ন ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরিতে এ সংবাদ সম্মেলন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন কাঠখাল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ কামরুল হাসান।

কামরুল হাসান জানান, বর্তমান ৬নং কাঠখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম বিভিন্নভাবে সরকারের টাকা আত্মসাৎ করে আসছে। যা প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। চেয়ারম্যান তাজুল আওয়ামীলীগের নেতাকর্মীদের হুমকি-দামকি দিয়ে তটস্থ করে রেখেছেন। সে আওয়ামীলীগের কোন লোক নয়। সে ভাটি এলাকায় একটি সন্ত্রাসী বাহীনি তৈরি করেছে। এ সন্ত্রাসী বাহিনী দিয়ে হাওরে মাদক স¤্রাজ্য তৈরি করেছে। সে নিজেও ইয়াবা আসক্ত। ইয়াবা ছাড়া তার দিন কাঠেইনা। এছাড়াও বিভিন্ন সময় এলাকায় যাত্রার মেয়ে এনে অশালীন নৃত্য পরিবেশন করে এলাকার পরিবেশ নষ্ট করে আসছে। এর একটি ভিডিও কিপও রয়েছে। সে অবৈধ আদম ব্যবসার সাথেও জরিত রয়েছে। এ বিষয়ে জেলা প্রশাসকের নিকট একটি অভিযোগ জমা দেওয়া হয়েছে।

অভিযোগে জানা যায়, শান্তিপুর কুরবান মিয়ার বাড়ীর সামনে পাকা ঘাটলা নির্মাণ প্রকল্পের কাজ না করিয়া বরাদ্দকৃত ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা সম্পূর্ণ আত্মসাৎ করিয়াছেন। (জনতা ব্যাংক লিঃ কাটখাল শাখার চেক নম্বর-১৯৭১৫১৮, তারিখ: ১৯/০৮/২০১৭ইং।)।

শান্তিপুর আঃ হামিদ মিয়ার বাড়ির সামনে পাকা ঘাটলা নির্মাণ প্রকল্পের কাজ না করিয়া বরাদ্দকৃত ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা সম্পূর্ণ আত্মসাৎ করিয়াছেন। (জনতা ব্যাংক লিঃ কাটখাল শাখার চেক নম্বর-১৯৭১৫১৯, তারিখ: ২৯/০৮/২০১৭ইং।)।

কাটখাল ইউনিয়ন পরিষদ ভবনের দরজা জানালা মেরামত প্রকল্পের কাজ না করিয়া বরাদ্দকৃত ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা সম্পূর্ণ আত্মসাৎ করিয়াছেন। (জনতা ব্যাংক লিঃ কাটখাল শাখার চেক নম্বর-১৯৭১৫২০, তারিখ: ২৯/০৮/২০১৭ইং।)।

কাটখাল ইউপি ভবন মেরামত ও চুনকাম করণ প্রকল্পের কাজ না করিয়া বরাদ্দকৃত ১,১২,১১৪/- (এক লক্ষ বার হাজার একশত চৌদ্দ) টাকা সম্পূর্ণ আত্মসাঃ করিয়াছেন। (সোনালী ব্যাংক লিঃ, মিঠামইন শাখার চেক নম্বর- ৫২৪৮৭৬৮, তারিখ: ২২/০৬/২০১৭ইং।)

ক্ষতিগ্রস্থ প্রান্তিক চাষী ও জেলেদের মাঝে বিতরণের উদ্দেশ্য বরাদ্দকৃত ৫১ টন চাউল ও নগদ ৮,৫০,০০০/- (আট লক্ষ পঞ্চাশ হাজার) টাকা আত্মসাৎ করিয়াছেন।

২০১৮ইং সালে জুন মাসে ২৩৮ জনের জন্য বরাদ্দকৃত ভি.জি.ডি কর্মসূচীর ৭ মেঃ টন ১৪০ কেজি চাউল উত্তোলন করিয়া আত্মসাৎ করিয়াছেন।

২০১৬-২০১৭ অর্থ বছরে এলজিএসপি-৩ খাতের আওতায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প দেখাইয়া ১৭,০০,০০০/- (সতের লক্ষ) টাকা উত্তোলন করিয়া সম্পূর্ণ অর্থ আত্মসাৎ করিয়াছেন।

২০১৬-২০১৭ অর্থবছরে ইউনিয়ন পরিষদ কর্তৃক আদায়কৃত ট্যাক্স প্রায় ১,৫০,০০০/- (এব লক্ষ পঞ্চাশ হাজার) টাকা পরিষদ তহবিলে জমা না করিয়া উক্ত টাকা আত্মসাৎ করিয়াছেন। তাছাড়া কাটখাল বাজারের ১৪২৫ ও ১৪২৬ সনে ইজারালব্ধ অর্থের ১৫% অর্থ দ্বারা নি¤œবর্ণিত প্রকল্পসমূহ বাস্তবায়নের জন্য প্রদত্ত চেকের অর্থ বে-আইনীভাবে নিজ নামে সোনালী ব্যাংক লিঃ মিঠা¤œ শাখায় হিসাব খুলে ঐ একাউন্টে স্থানান্তর করিয়া সম্পূর্ণ অর্থ আত্মসাৎ করিয়াছেন।

কাটখাল বাজার পুরাতন জামে মসজিদ সংস্কার ও পুনঃনির্মাণ বাবদ ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা যাহা উপজেলা নির্বাহী অফিস হতে প্রাপ্ত সোনালী ব্যাংক লিঃ মিঠামইন শাখার চেক নম্বর- ১৭৮৩৩২৩, তারিখ: ১৩/০৬/২০১৯খ্রিঃ।

কাটখাল বাজার মাছের সেডের সামনের অংশের রাস্তা সংস্কার বাবদ ১,৯০,০০০/- (এক লক্ষ নব্বই হাজার) টাকা উপজেলা নির্বাহী অফিস হতে প্রাপ্ত সোনালী ব্যাংক লিঃ মিঠামইন শাখার চেক নম্বর- ১৭৮৩৩২৪, তারিখ: ১৩/০৬/২০১৯ইং।

কাটখাল বাজারের ইসলাম উদ্দিনের দোকানের সামনে রাস্তা মেরামত বাবদ ১,৮৭,৫০০/- (এক লক্ষ সাতাশি হাজার পাঁচশত) টাকা উপজেলা নির্বাহী অফিস হতে প্রাপ্ত সোনালী ব্যাংক লিঃ মিঠামইন শাখার চেক নম্বর- ১৭৮৩৩২৫, তারিখ: ১৩/ ০৬/২০১৯খ্রি:।

লিখিত বক্তব্য পাঠ শেষে ছাত্রলীগ সভাপতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে বলেন এই দুর্নীতিবাজ চেয়ারম্যানকে গ্রেফতার করে ক্যাসিনো স¤্রাটদের মতো আইনের আওতায় আনা হোক।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ

%d bloggers like this: