নাটোরের লালপুরে নানা কর্মসূচিতে মহান স্বাধীনতা দিবস পালিত

নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুরে নানা কর্মসূচিতে মহান স্বাধীনতা দিবস পালিত হচ্ছে। সোমবার সূর্যোদয়ের প্রাক্কালে ৩১ বার তোপধ্বনি ও সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও বেসরকারি ভবন শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এরপর উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনার ও লালপুর শ্রী সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। স্থানীয় নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, লালপুর উপজেলা আওয়ামীলীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারী-বেসরকারী দপ্তর, বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে এ পুষ্পস্তবক অর্পন করা হয়। সকাল ৮ টায় সারাদেশের ন্যায় একই সাথে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ মমতাজ উদ্দিন স্টেডিয়ামে কুচকাওয়াজ, শরীর চর্চা প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরন এবং বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন সহ বিশেষ মোনাজাত করা হয়।
এ সকল কর্মসূচিতে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ পাপ্পু, উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, লালপুর থানা ওসি আবু ওবায়েদ, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারন সম্পাদক ইসাহাক আলী, লালপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আনছারুল হক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রবীণ কুমার প্রামানিক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রাজ্জাক প্রমুখ। এছাড়াও এ সময় উপজেলার মুক্তিযোদ্ধাগন, বিভিন্ন শিা প্রতিষ্ঠানেরর শিক ও শিার্থীরা সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ

%d bloggers like this: