ফুসফুসের ৯০ শতাংশ ক্ষতিগ্রস্ত, চিকিৎসার দায়িত্ব নিলেন সোনু সুদ

ভারতের বিপর্যস্ত করোনা পরিস্থিতির মধ্যে কয়েকজন আশার বাণী শোনাচ্ছেন। এরই মধ্যে অভিনেতা ও মডেল সোনু সুদ একজন। গত বছর করোনার সময় থেকে যেভাবে তিনি মানুষের পাশে দাঁড়িয়েছেন এ জন্যই সবার কাছে হিরো হয়ে উঠেছেন এই অভিনেতা।

হাজার হাজার শ্রমিককে নিজের উদ্যোগে ঘরে ফিরিয়েছেন, প্রাণ বাঁচিয়েছেন গরিব মানুষের, কেউ তা ভুলে যাননি। এবার সেই সোনু সুদ নাগপুরের এক করোনা আক্রান্ত সংকটজনক নারীকে চিকিৎসার জন্য হায়দরাবাদ পাঠালেন।

ভারতী নামের ওই নারীর ফুসফুসের ৮৫ থেকে ৯০ শতাংশ ক্ষতিগ্রস্ত। তার ২৫ বছরের একটি মেয়ে আছে। ওই নারীর প্রাণ বাঁচানোর আর্তি যখন সোনু সুদের কাছে পৌঁছায় তিনি দ্রুত উদ্যোগ নেন। নাগপুরে যে হাসপাতালে ওই নারী ভর্তি ছিলেন, সেখানকার চিকিৎসকরা সোনুকে জিজ্ঞেস করেন, এই অবস্থায় তিনি ঝুঁকি নিতে চান কি-না? কারণ ওই নারী বাঁচার আশা মাত্র ২০ শতাংশের মতো। আর তাকে বাঁচাতে হলে ফুসফুস প্রতিস্থাপন করতে হবে। আর তা এক মাত্র হায়দরাবাদে সম্ভব। তাই কি করতে চান ভেবে বলুন।

সোনু এক মুহূর্ত না ভেবে ওই নারীকে বাঁচানোর জন্য যা করার দরকার করবেন বলে জানান। তিনি নাগপুরের চিকিৎসকদের বলেন, হায়দাবাদের অ্যাপেলো হাসপাতালের সেরা চিকিৎসকদের দিয়ে তিনি চিকিৎসার ব্যবস্থা করবেন। সেই মতো সোনু ভারতীকে নাগপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে হায়দরাবাদ পাঠানোর ব্যবস্থা করেন।

এদিকে সোনু নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে আজ টুইট করেন নিজেই জানিয়েছেন তিনি এখন করোনা মুক্ত।

source:Daily Kaler Kantho