কীভাবে শরীরকে ফিট রাখতে হয়, জানালেন শাহরুখ খান

ফের খবরের শিরোনাম হলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। স্বাস্থ্যকর্মীদের জন্য তহবিল সংগ্রহে বৈশ্বিক কনসার্টে যোগ দেওয়ার পর প্রশংসায় ভাসেন শাহরুখ। এরপর গতকাল টুইটারে ভক্তদের মুখোমুখি হন ‘#আস্কএসআরকে’ সেশনে অংশ নিয়ে। সেখানেই ভক্তদের নানা প্রশ্নের জবাব দিয়ে অন্তর্জালে ঝড় তুলেছেন বলিউডের বাদশাহ।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে জানা যায়, কীভাবে নিজের শরীর ফিট রেখেছেন, সে উপায় ভক্তদের বাতলেছেন শাহরুখ খান।

এক ভক্ত শাহরুখ খানকে প্রশ্ন করেন, ‘কীভাবে আপনি এমন ফিট রয়েছেন?’ বি-টাউনের সবাই জানেন, শাহরুখ খান দ্রুতই ওজন কমাতে পারেন। শরীর ফিট রাখার জন্য নিয়মিত ব্যায়াম করেন। এমনকি যখন শুটিংয়ের ব্যস্ততা থাকে, তখনও শারীরিক কসরত করতে ভোলেন না। তবে এবার ভিন্নধর্মী জবাব দিয়ে অন্তর্জালবাসীর মন কাড়লেন শাহরুখ।

ওই ভক্তের প্রশ্নের জবাবে শাহরুখের সাফ জবাব, ‘আমি ধূমপান করি না। দিনে ১০ ঘণ্টা ঘুমায়। সাধারণ জীবনযাপন করি এবং কখনো মিথ্যা বলি না!’

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছে গোটা বিশ্ব। প্রাণপণ এ লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। আর তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ও তহবিল সংগ্রহ করতে সম্প্রতি তারকাবহুল কনসার্টের আয়োজন করেছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। প্রতিশ্রুতি অনুযায়ী ওই কনসার্টে যোগ দিয়ে সংস্থাটির প্রশংসা কুড়িয়েছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান।

‘ওয়ান ওয়ার্ল্ড : টুগেদার অ্যাট হোম’ শিরোনামে ওই কনসার্ট অনুষ্ঠিত হয়। আর এতে অংশ নেওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান ড. টেড্রস আধানম গ্যাব্রিয়াসেস শাহরুখ খানকে ধন্যবাদ জানান। ওই কনসার্টে ১২৭ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি তহবিল উঠে আসে।

শাহরুখ খানকে সর্বশেষ ২০১৮ সালে ‘জিরো’ সিনেমায় দেখা গেছে। তিনি সিনেমা থেকে সাময়িক বিরতি নিয়েছেন এবং এখনো কোনো ছবি করার ঘোষণা দেননি। গতকাল ভক্তদের সঙ্গে আলাপচারিতার সময় অবশ্য নির্মাতা রাজকুমার হিরানির ব্যাপক প্রশংসা করেছেন। তাই গুঞ্জন উঠেছে, আগামীতে হয়তো হিরানির কোনো প্রকল্পে দেখা যেতে পারে শাহরুখকে।