অমিতাভের গলায় আক্ষেপের সুর

বলিউড ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন তার ইনস্টাগ্রামে পোস্ট করলেন হোলির পুরনো ছবি। সাদা-কালো ছবিতে দেখা যাচ্ছে স্ত্রী জয়া বচ্চনকে এবং ছেলে অভিষেক বচ্চনকে। মা জয়া, ছোট্ট অভিষেককে বসাচ্ছেন বাবার ঘাড়ে। রঙে অমিতাভের পাঞ্জাবি গিয়েছে ভিজে, অন্যদিকে জয়ার মাথায় রয়েছে ছিঁটেফোটা আবির। মোনোক্রোম ছবির ক্যাপশনে অমিতাভ লেখেন, তার অভিনীত ছবির সেই জনপ্রিয় হোলি সংয়ের লাইন ‘রং বরসে ভিগে চুনড়ও য়ালি রং বরসে…হোলি হ্যায়’

শুধু ইনস্টাতে নয়। অমিতাভ নিজের ব্লগে তার বাংলো ‘প্রতীক্ষা’র ছবিও পোস্ট করেছেন। ছবিতে হোলির দহন হচ্ছে একদিকে এবং পাশে দাঁড়িয়ে এক গাল হাসি নিয়ে ক্যামেরার দিকে তাকিয়ে হাত নাড়ছেন অমিতাভ।

ব্লগের একটি অংশে অমিতাভ লিখেছেন, ‘হোলির দহন সম্পন্ন হল…হোলির তিলক সমস্ত কর্মীদের দেওয়া হয়েছে .. তাদের কপালে রং .. ‘গুজিয়া’ মিষ্টি খাওয়া হয়েছে এবং ক্রিকেটও জেতা হয়েছে .. এবং এখন হাই উঠছে’।

অমিতাভ আরও লেখেন, “প্রতীক্ষায় সে সব হাসিখুশির সেই দিন এবং একত্র হওয়ার সেই দিনগুলি অনেক আগেই হারিয়ে গেছে… সংগীত এবং নাচ এবং…অজ্ঞাতপরিচয় কিছু মানুষ… স্থানীয় লোকসঙ্গীতের ব্যান্ড এবং লোককাহিনী … খোলা ঘর যেখানে যে কোনও ব্যক্তিকে স্বাগত জানানো হত এবং আনন্দে তারা যোগ দিতেন… এখন হারিয়ে গেছে, ”

Source:Daily Inqilab