এবার বৃহত্তম ঈদের জামাত শোলাকিয়ায় অনুষ্ঠিত হচ্ছে না- জেলাপ্রশাসক

স্টাফ রিপোর্টার

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার কিশোরগঞ্জে শোলাকিয়ায় ঐতিহ্যবাহী বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হবেনা।
শুক্রবার (১৫ই মে) এই তথ্য নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মোর্শেদ চৌধুরী।

এর আগে, ঈদ জামাতের বিষয়ে সিদ্ধান্ত নিতে গতকাল বৃহস্পতিবার বিকেলে আলেম-ওলামাদের সঙ্গে বৈঠক করে ধর্ম মন্ত্রণালয়। বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আসন্ন ঈদ উপলক্ষে স্থানীয় প্রশাসনও শোলাকিয়ায় জামাত অনুষ্ঠানের কোনো প্রস্তুতি নেয়নি।

২০১৬ সালে জঙ্গি হামলার পর পুলিশি নিরাপত্তায় স্বল্প পরিসরে ঈদ জামাত হয়েছিলো শোলাকিয়ায়। ১৮০৪ সালে শুরুর পর এবারই প্রথম ঈদ জামাত হচ্ছে না ঐতিহাসিক শোলাকিয়ায়।

 করোনাভাইরাসের কারণে পবিত্র ঈদুল ফিতরের নামাজে জামাত এবার ঈদগাহে করা যাবে না বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। মুসল্লিদের জীবন ঝুঁকি বিবেচনা করে এ বছর ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামাত নিকটস্থ মসজিদে আদায় করার অনুরোধ জানানো হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে ধর্ম মন্ত্রণালয়ের এ নির্দেশনার বিষয়ে জানানো হয়। জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করার জন্যও অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনস্বাস্থ্য বিবেচনায় স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা ও বিশেষ সতর্কতামূলক বিষয়াদি অনুসরণপূর্বক নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত আদায়ের জন্য অনুরোধ করা হলো।