অনির্দিষ্টকালের জন্য স্থগিত ইংল্যান্ডের বাংলাদেশ সফর

অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফর। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো অন্তত সে রকম খবরই দিয়েছে আজ। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ আসার কথা ছিল ইংল্যান্ড দলের। কিন্তু ক্রিকইনফো জানিয়েছে, বাংলাদেশ সফরটি স্থগিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)।

তবে এ ব্যাপারে বিসিবির বক্তব্য এখনো জানা যায়নি। যোগাযোগ করা হলে ফোন ধরেননি বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী। এখনো আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য দেয়নি ইসিবিও।

বাংলাদেশ সফর নিয়ে আনুষ্ঠানিক কিছু বলেনি ইসিবি

বাংলাদেশ সফর নিয়ে আনুষ্ঠানিক কিছু বলেনি ইসিবি
ছবি: এএফপি

সিরিজটি সত্যি সত্যি স্থগিত হয়ে গেলে আইপিএলের বাকি অংশে খেলতে পারবেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। টুর্নামেন্টের ২৯টি ম্যাচের পর কোভিড-১৯ হানা দেওয়ায় স্থগিত হয়ে যায় আইপিএলের এবারের আসর। ভারতের এই ফ্র্যাঞ্চাইজি লিগের বাকি অংশ শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরটা হলে তার সঙ্গে সাংঘর্ষিকই হবে আইপিএলের সূচি।

ইংল্যান্ড সিরিজ স্থগিত হয়ে গেলে আইপিএলে খেলতে পারবেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানও। এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সে খেলছেন সাকিব, মোস্তাফিজ রাজস্থান রয়্যালসে।

এর আগে অবশ্য ইসিবির পক্ষ থেকে বলা হয়েছিল, দ্বিপক্ষীয় সিরিজে খেলতেই হবে তাদের ক্রিকেটারদের। আইপিএলে খেলাটা তাই অনিশ্চিত হয়ে পড়েছিল তাদের। তবে সম্প্রতি ইংল্যান্ডসহ বিভিন্ন বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের আইপিএলে খেলার অনুমতি দেওয়ার ব্যাপারে আলোচনা করেছে বিসিসিআই। শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে বলেও জানিয়েছিলেন ইসিবির এক মুখপাত্র।বাংলাদেশের ইংল্যান্ড সফর স্থগিতের কারণ আইপিএল?

সফরটি হলে ২০১৬ সালের পর প্রথমবার বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। বাংলাদেশ সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজের জন্য ইংল্যান্ড সফরে গিয়েছিল ২০১০ সালে।

বাংলাদেশ সফর স্থগিতের খবর এলেও আপাতত ইংল্যান্ডের পাকিস্তান সফরের ব্যাপারে নিশ্চিত কিছু জানা যায়নি। তবে পিসিবি সিরিজ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ১৪ ও ১৫ অক্টোবর পাকিস্তানে দুটি টি-টোয়েন্টি খেলার কথা ইংল্যান্ডের। সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

Source: Prothomalo

%d bloggers like this: