যুবলীগ চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার ওমর ফারুক

ডেস্ক রিপোর্ট: ক্ষমতাসীন আ.লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যান পদ থেকে বহিষ্কার করা হয়েছৈ ওমর ফারুক চৌধুরীকে। রবিবার ২০অক্টোবর প্রধানমন্ত্রীর বাসভবন-গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুবলীগের এক প্রেসিডিয়াম সদস্য ওমর ফারুক চৌধুরীর বহিষ্কারের বিষয়টি নিশ্চত করেছেন।

ওমর ফারুক বিরোদ্ধে দুর্ণীতিতে অভিযোগে কয়েক সপ্তাহ ধরে সংবাদ মাধ্যমে শিরোনাম ছিলেন। ৭১ বছর বয়সী ওমর ফারুক যুবলীগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এদিকে রবিবার (২০ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুরু হওয়া বৈঠকে ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়ামসদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, শেখ ফজলুর রহমান মারুফ এবং শেখ আতিউর রহমানকে আমন্ত্রণ জানানো হয়নি। চেয়ারম্যানের অনুপস্থিতিতে প্রতিনিধি দলের নেতৃত্ব দেন যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক হারুন অর রশিদ।

এর আগে ক্যাসিনো চালানোর অভিযোগে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া এবং ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে বহি ষ্কার করাহয়েছে। তারা দুজনই গ্রেফ তার হয়েছেন।