শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি মাউশির নির্দেশনা

করোনাভাইরাসের সংক্রমণের কারণে বন্ধ আছে শিক্ষাপ্রতিষ্ঠান। এর মধ্য সারা দেশে চলছে মাধ্যমিক পর্যায়ের (ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি) শিক্ষার্থীদের এনসিটিবির করা অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন কার্যক্রম। এ বিষয়ে সংসদ বাংলাদেশ টেলিভিশনে নির্দেশনামূলক অনুষ্ঠান প্রচার করা হচ্ছে। অনুষ্ঠানটি দেখতে শিক্ষক-শিক্ষার্থী ও শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।মাউশির আদেশে বলা হয়েছে, শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও শিক্ষা কর্মকর্তাদের অ্যাসাইনমেন্টের ওপর সঠিক ধারণা ও মূল্যায়নসংক্রান্ত নির্দেশনামূলক কিছু সেশন মাউশি প্রস্তুত করেছে। এনসিটিবির বিশেষজ্ঞের মাধ্যমে এ সেশনগুলো তৈরি করা হয়েছে। সেশনগুলো দেশব্যাপী প্রচারের অংশ হিসেবে সংসদ বাংলাদেশ টেলিভিশনে ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের নির্ধারিত টাইম স্লটের (বিকেল ৫টা ১৫ মিনিট থেকে সন্ধ্যা ৬টা ১৫ মিনিট) মধ্যে সম্প্রচার করা হচ্ছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)
ছবি: সংগৃহীত

সপ্তাহের রবি থেকে বৃহস্পতিবার বিকেল ৫টা ১৫ মিনিটে সংসদ বাংলাদেশ টেলিভিশনে অ্যাসাইনমেন্ট–বিষয়ক নির্দেশনার অনুষ্ঠানটি প্রচার করা হচ্ছে। এটি দেখার জন্য জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাঁর আওতাধীন প্রতিষ্ঠানগুলোকে এবং প্রতিষ্ঠানপ্রধান ও শ্রেণিশিক্ষকেরা শিক্ষার্থীদের অবহিত করবেন।

অনুষ্ঠানটি মাউশির অফিশিয়াল ফেসবুক পেজ, ‘আমার ঘরের আমার স্কুল’-এর অফিশিয়াল ফেসবুক পেজে এবং ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে। ইউটিউব চ্যানেলের লিংক: https://cutt.ly/rQ1zZnb

Source: Prothomalo

%d bloggers like this: