রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে রাজশাহী জেলায় ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে।

৩২৩ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯ দশমিক ১৯। আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ১৩ দশমিক ৫৫। আজ শনিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সাতজনের মধ্যে করোনায় চারজন ও করোনার উপসর্গ নিয়ে বাকি তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকাল আটটা থেকে আজ শনিবার সকাল আটটার মধ্যে তাঁদের মৃত্যু হয়। মৃত ব্যক্তিদের মধ্যে রাজশাহীর পাঁচজন, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে আছেন। এ নিয়ে আগস্টে এখন পর্যন্ত ১৫৭ জনের মৃত্যু হয়েছে।

জুলাইয়ে মারা গেছেন ৫৩৫ জন। জুনে ৩৪৬ জন মারা যান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, গত এক দিনে হাসপাতালের করোনা ওয়ার্ডে নতুন করে ৩০ জন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ জন। হাসপাতালে বর্তমানে ৫১৩ শয্যার বিপরীতে মোট ভর্তি রোগীর সংখ্যা ২৫৪। এর মধ্যে করোনা পজিটিভ ১২৩ জন, নেগেটিভ ৩৬ জন ও উপসর্গ নিয়ে ৯৫ জন ভর্তি আছেন।

হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে শুধু রাজশাহী জেলার রোগী ১২৬ জন। নাটোরের ৩২ জন, পাবনার ২২ জন, নওগাঁর ২৬ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৩৩ জন ভর্তি আছেন।

Source: Prothomalo

%d bloggers like this: