কুষ্টিয়ায় এ বছরের প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত

কুষ্টিয়ায় চলতি বছর প্রথম একজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার সকালে রক্ত পরীক্ষা করে ওই ব্যক্তির ডেঙ্গু শনাক্ত হয়। আক্রান্ত ব্যক্তির নাম তরিকুল বারী ওরফে বকুল (৩৫)। বর্তমানে তাঁকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল সোমবার ওই ব্যক্তি হাসপাতালে ভর্তি হন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত তরিকুল বারী দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের আমদহ গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে। তিনি পেশায় আমদহ মাধ্যমিক বিদ্যালয়ের গ্রন্থাগারিক।

তাঁর ভাষ্যমতে, পাঁচ–ছয় দিন আগে জ্বর ও তীব্র মাথাব্যথা শুরু হয়। এরপর সারা শরীরে ব্যথা অনুভব হলে তিনি স্থানীয়ভাবে চিকিৎসা নেন। এরপর উন্নত চিকিৎসার জন্য গতকাল বিকেলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি হন। এরপর আজ তাঁর রক্ত পরীক্ষা করালে ডেঙ্গু শনাক্ত হয়।

করোনার প্রকোপ শুরুর পর থেকে তরিকুল বাড়িতেই থাকেন। এলাকার বাইরে কোথাও যাননি বলে জানান তিনি।

আজ দুপুরে হাসপাতালে গিয়ে দেখা যায়, তাঁর শরীরে রক্ত দেওয়া হচ্ছে। বর্তমানে তিনি মোটামুটি সুস্থ বোধ করছেন বলে জানা গেছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন বলেন, ডেঙ্গু রোগীকে বিশেষ নজরে রাখা হয়েছে। তাঁকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

Source: Prothomalo

%d bloggers like this: