ঢাকার রাস্তায় আজ যানবাহন কম

কঠোর বিধিনিষেধের অষ্টম দিনে আজ শুক্রবার রাজধানীতে যানবাহন কম চলাচল করছে। এ ছাড়া যেসব যানবাহন রাস্তায় নেমেছে, সেগুলোর যাত্রীদেরও পড়তে হয়েছে পুলিশের জেরার মুখে। আজ সকালে রাজধানীর ঢাকার বিভিন্ন এলাকাতেই এ চিত্র দেখা গেছে।ছুটির দিন হওয়ায় রাজধানীর সড়কগুলো অনেকটাই ফাঁকা। সিগন্যালগুলোতেও যানবাহনের লম্বা সারি নেই। আজ সকালে সরেজমিন দেখা যায়, ঢাকার মিরপুরের ৬০ ফিট এলাকায় অল্প কিছু রিকশা চলাচল করছে। ব্যক্তিগত গাড়ির সংখ্যা হাতে গোনা। সেই তুলনায় আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার এলাকায় রিকশা, মোটরসাইকেলের পাশাপাশি ব্যক্তিগত গাড়ির সংখ্যা কিছুটা বেশি ছিল।

যাত্রী কম থাকায় আজ ভাড়াও কম পেয়েছেন রিকশাচালক সাদ্দাম হোসেন। তিনি বলেন, যাত্রী কম থাকায় ভোর থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত উপার্জন করেছেন সাড়ে ৩০০ টাকা। অন্যান্য দিন এই সময়ের ব্যবধানে ৪০০ থেকে ৫০০ টাকা হয় তাঁর।
কারওয়ান বাজারে দায়িত্ব পালনকারী তেজগাঁও ট্রাফিক জোনের সার্জেন্ট মো. সারওয়ার হোসেন প্রথম আলোকে বলেন, শুক্রবার হওয়ায় ব্যাংকসহ অন্যান্য অফিস বন্ধ থাকায় রাস্তায় গাড়িসহ অন্যান্য যানবাহন কম। যাঁরা বের হচ্ছেন, তাদের বড় অংশ স্বাস্থ্যসেবা কার্যক্রমে জড়িত।

যানবাহনের চাপ কম থাকায় ৬০ ফিট, বিজয় সরণি, কারওয়ান বাজারসহ কয়েকটি সিগন্যালে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করছিলেন ট্রাফিক পুলিশ সদস্যরা। এ বিষয়ে সারওয়ার হোসেন বলেন, অন্যান্য দিন গাড়ির চাপ থাকে বেশি। তখন চেক করা কঠিন হয়। কারণ, চেক করতে লাগলে যানজট তৈরি হয়। তাই তল্লাশি কম করা হয়।

এদিকে বাইরে বের হওয়ার উপযুক্ত কারণ উল্লেখ করতে না পারায় কারওয়ান বাজার চেকপোস্টে বেলা পৌনে ১১টা পর্যন্ত দুজন মোটরসাইকেলচালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলেও জানিয়েছেন ওই পুলিশ সদস্য।

এদিকে আজ সকালে শ্যামলী, আদাবর, মোহাম্মদপুর, রিং রোডেও তেমন গাড়ি চলতে দেখা যায়নি। রাজধানীর মালিবাগ, মগবাজার, বাংলামোটর, হাতিরঝিল এলাকাতেও ছিল না গাড়ির চাপ।

Source: Prothomalo

%d bloggers like this: