কুষ্টিয়ায় নমুনা অনুপাতে শনাক্ত কমের দিনে বাড়ল মৃত্যু

কুষ্টিয়ায় নমুনা অনুপাতে করোনা শনাক্তের হার কমের দিনে মৃত্যু বাড়ল। গত ২৪ ঘণ্টায় জেলায় ৫২২ জনের নমুনা পরীক্ষা করে ১৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা শনাক্ত ২৮ দশমিক ৫৪ শতাংশ। এখন পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৫১ জনের।

আগের ২৪ ঘণ্টায় ৪৬৩টি নমুনা পরীক্ষায় ২২৭ জনের করোনা শনাক্ত হয়। নমুনা অনুপাতে শনাক্তের হার ছিল ৪৯ দশমিক শূন্য ২। শনাক্তের হার বিবেচনায় এটাই ছিল জেলায় সর্বোচ্চ।

এদিকে বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলায় ৯ জন করোনা রোগী মারা গেছেন। সবাই কুষ্টিয়া করোনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ হয়ে নয়জন এবং করোনার উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে।

করোনা হাসপাতাল সূত্র জানায়, বর্তমানে এই হাসপাতালে এক দিনের ব্যবধানে আবারও রোগী ভর্তি বেড়েছে। বর্তমানে হাসপাতালে ১৫১ জন করোনায় আক্রান্ত রোগী, করোনার উপসর্গ নিয়ে ৫০ জনসহ মোট ২০১ জন ভর্তি আছেন।

জেলা প্রশাসনের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে দেখা গেছে, করোনাকালে জেলায় ৮০ হাজার ৩৫৬ নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৫১ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ১০ হাজার ৮১ জন। মারা গেছেন ৫৪০ জন। সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে সদর উপজেলায়। সদর উপজেলায় ৬ হাজার ৭৫১ জনের করোনা শনাক্ত এবং মারা গেছেন ২২৮ জন।

গতকাল বুধবার দিনভর বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক না পরায় এবং স্বাস্থ্যবিধি না মানায় ১৪৩ জনকে ৭৬ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

Source: Prothomalo

%d bloggers like this: