সুন্দরগঞ্জে স্কুল ছাত্র নিখোঁজ

একেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ৬ দিন ধরে পঞ্চম শ্রেণির ছাত্র চাঁন মিয়ার সন্ধ্যান মিলছে না। জানা গেছে, উপজেলার কাইম চরিতাবাড়ি গ্রামের আব্দুল গণির ছেলে ও চরিতবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র চাঁন মিয়া গত ১০ মার্চ সন্ধ্যা আনুমানিক ৬ ঘটিকার সময় পার্শ্ববর্তী বিবিসির মোড় নামক বাজারে খরচ করতে গেলে আর ফিরে আসেনি। তার পিতা-মাতা ও আত্মীয় স্বজনরা বিভিন্ন স্থানে অনেক খোঁজ খবর নিয়েও তার কোন সন্ধ্যান করতে পারেননি। এ নিয়ে গতকাল ১৫ই মার্চ বৃহস্পতিবার তার পিতা আব্দুল গণি মিয়া বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় ৫৮৮/১৮নং জিডি করেন। ছেলেটির পড়নে ছিল কালো শার্ট ও প্রিন্টের ফুলপ্যান্ট।

সুন্দরগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তির মেলার উদ্বোধন
একেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ শিশু নিকেতন মাঠে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া। এসময় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এইচ. এম মাহবুবুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার বেলাল হোসেন, প্রধান শিক্ষক শাহজাহান মিঞা, জাহাঙ্গীর আলম আকন্দ প্রমুখ।

সুন্দরগঞ্জে ইউএনও ও এসিল্যান্ড’র অপসরণের দাবীতে বিক্ষোভ মিছিল
একেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ইউএনও এসএম গোলাম কিবরিয়ার ও সহকারী কমিশনার (ভূমি) আবু বাক্কার সিদ্দিকের অপসরণের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
জানা গেছে, গত বুধবার দিবাগত রাত আনুমানিক ৮টার দিকে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু ম্যুারাল চত্বরে সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন পৌর আ’লীগের সভাপতি আহসানুল করিম চাঁদ, উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহিদার রহমান, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক এ এসএম আশেকুজ্জামান প্রামানিক তুহিন, যুবলীগ নেতা কামরুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ হোসেন মন্ডল প্রমুখ। বক্তাগণ বলেন ইউএনও এসএম গোলাম কিবরিয়া যোগদানের পর থেকে স্বেচ্ছাচারীতা, ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন প্রকার দুর্নীতি ও অনিয়ম করে আসছে। তাই অবিলম্বে ইউএনওসহ সহকারী কমিশনার (ভূমি) আবু বাক্কার সিদ্দিকের অপসরণের দাবী জানান। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়ার সাথে কথা হলে তিনি জানান, বিক্ষোভকারীরা যে অভিযোগ উত্থাপন করে বিক্ষোভ করছেন তার কোন বাস্তবতা নেই। উপজেলা স্বেচ্ছাকসেবকলীগের আহবায়ক এএসএম আশেকুজ্জামান প্রামাণিক তুহিন বলেন যতদিন পর্যন্ত ইউএনও ও সহকারী কমিশনার (ভূমি)’র অপসরণ না হবে ততদিন পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।