রাণীনগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) : যাদের নি:স্বার্থ আতœত্যাগের ফসল আমাদের লাল সবুজ পতাকার বাংলাদেশ, সেই সব বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে যথাযোগ্য মর্যাদায় নওগাঁর রাণীনগরে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়েছে।
রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা ও সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ চত্ত্বর শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে দিবসের নানা কর্মসূচি শুরু হয়। দিন ব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টা ৩০ মিনিটে আনুষ্ঠানিক ভাবে সরকারি, বেসরকারি ও শায়ত্বস্বাসিত প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা উত্তোলন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস ও বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, মুক্তিযুদ্ধ-স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া বিনতে তাবিব এর সভাপতিত্বে রাণীনগর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ্য হারুনুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান ছনিয়া ইসলাম, রাণীনগর থানার অফিসার ইনচার্জ এএসএম সিদ্দিকুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারিক মোল্লা, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, কৃষি অফিসার কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার, প্রকৌশলী মো: সাইদুর রহমান প্রমুখ। শহীদদের আতœার মাগফিরাত কামনা করে উপজেলা পরিষদ জামে মসজিদ সহ বিভিন্ন উপসনালয়ে বিশেষ প্রার্থনা সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। অপর দিকে সোমবার প্রত্যুষে উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, রাণীনগর প্রেস কাব, নিরাপদ সড়ক চাই, সুশাসনের জন্য নাগরিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ রাণীনগর উপজেলার বিভিন্ন সামাজিক, রাজনৈতিক অংগসংগঠন ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অপর্ণ সহ নানা কর্মসূচি পালন করে।

রাণীনগরে সকালের আলো’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) : মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত দেশের বহুল প্রচারিত অন্যতম অনলাইন নিউজ পোর্টাল ‘সকালের আলো’ সাফল্যের গৌরবে পঞ্চম বছরে পর্দাপন করলো। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বীরমুক্তিযোদ্ধা ও সকল শহীদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে নওগাঁর রাণীনগরে আনুষ্ঠানিক ভাবে পালিত হলো সকালের আলো’র ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী।

সোমবার বিকেলে সকালের আলো’র রাণীনগর উপজেলা প্রতিনিধি মো: সাইদুজ্জামান সাগর’র আয়োজনে রাণীনগর প্রেস কাব ভবনে প্রেস কাবের সহ-সভাপতি মো: ওহেদুল ইসলাম মিলন এর সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্রেস কাবের সাবেক সভাপতি অধ্যক্ষ হারুনুর রশিদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাণীনগর প্রেস কাবের সহ-সভাপতি কাজী আনিছুর রহমান, সাধারণ সম্পাদক সাইদুজ্জামান সাগর, যুগ্ন সাধারণ সম্পাদক আবুল বাশার (চঞ্চল), কোষাধ্যক্ষ সাহাজুল ইসলাম, সাংবাদিক মামুনুর রশিদ, রাজেকুল ইসলাম, হারুনুর রশিদ, মো: আওরঙ্গজেব হোসেন রাব্বী, আব্দুল মালেক, ওসমান গনী রতন প্রমুখ। মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত এই গণমাধ্যমটির জন্মদিনের শুভেচ্ছা ও আগামী দিনের শুভ কামনা করে বক্তারা বলেন, মুক্তি সংগ্রামের এই চলমান লড়াইয়ে গণমাধ্যমের ভূমিকা ব্যাপক। তারা জনমত গঠনে দারুণ ভাবে ভূমিকা রাখেন। অনলাইন পের্টাল বলে কাউকে অবহেলা করার কোন সুযোগ নাই। দেশের অগনিত মানুষ এখন অনলাইনের পাঠক। বিশেষ করে অনলাইন পত্রিকাগুলোর একটা বড় পাঠক দেশের বাইরে থাকা বাঙালীরা। #

রাণীনগরে গাঁজাসহ তিন জন আটক

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে প্রায় দুইশত গ্রাম গাঁজাসহ তিন জনকে আটক করেছে থানাপুলিশ। রবিবার রাতে পৃথক পৃথক ভাবে অভিযান চালিয়ে তাদেরকে আটক ও গাঁজা উদ্ধার করা হয় ।

থানাপুলিশ জানায়,এদিন সন্ধ্যায় এসআই শহিদুল ইসলাম ও একডালা অস্থায়ী পুলিশ ক্যাম্প ইনচার্জ এএসআই হাফিজুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার আবাদপুকুর-একডালা রাস্তার কলেজ সংলগ্ন এলাকায় অভিযান চালায় । এসময় ওই অভিযানে রনি কুমার (১৯) ও সৌরভ কুমার (১৮) কে আটক করে। আটক কালে তাদের নিকট থেকে প্রায় একশত গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। আটক দু’জন বগুড়ার নন্দিগ্রাম উপজেলার নাগোরকান্দি গ্রামের বাসিন্দা।

এছাড়া একই রাতে এসআই হুমায়ন কবির উপজেলার মিরাট এলাকা থেকে প্রায় একশত গ্রাম গাঁজাসহ ফজলার রহমান (৫৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে।আটক ফজলার ওই এলাকার চরকানাই গ্রামের বাসিন্দা । এঘটনায় রাতেই পৃথক পৃথক দু’টি মাদক মামলা দায়ের করে গতকাল সোমবার আদালতে প্রেরণ করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।#