মহেশপুরে পরিবারকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ সোমবার দিবাগত গভীর রাত্রে উপজেলার সাড়াতলা গ্রামের শহীদ জিয়া কলেজের সামনে এক ব্যবসায়ীর বাড়ীর পরিবারকে অস্ত্রে মুখে জিম্মি করে ডাকাতরা মোটরসাইকেল ও নগদ টাকা সহ প্রায় ৪লক্ষ টাকা মালামাল ডাকাতি করে নিয়ে যায়। পারিবারিক সূত্রে প্রকাশ, খর্দ্দ খালিশপুর গ্রামের বদরুদ্দিনের ছেলে সাজ্জাদ হোসেন বর্তমানে শহীদ জিয়া কলেজের সামনে দ্বিতল বাড়ী করে বসবাস করে। ১৩ই মার্চ রাত ২টায় ৮/১০ জনের একটি ডাকাত দল বাড়ীর কাইচি গেটের গ্রিল ভেঙ্গে বাড়ীতে ঢুকে পরিবারের লোকজনকে অস্ত্রের মুখে প্রথমে ১টি সিটি বাজাজ ১০০সি.সি মোটরসাইকেল বের করে নেয়। পরে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ১টি আই ফোন ১টি টাচ মোবাইল সেট, তার ব্যবসায়িক নগদে ১লক্ষ ৩৫ হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণের অলংকার নিয়ে যায়। এ বিষয়ে বাড়ীর মালিক সাজ্জাদ হোসেন জানায়, তাদের হাতে ধারালো অস্ত্র ও ছুরি ছিল। তাদেরকে ঘরের মধ্যে বেঁধে রেখে হত্যার ভয় দেখিয়ে মালামালগুলি নেয়। উল্লেখ্য, উক্ত বাড়ীটি হাইওয়ে রোড়ের সাথে প্রায় সময় রাতে ঐ স্থানে হাইওয়ে রোডে ডিউটিরত পুলিশের গাড়ী পার্কিং করে থাকে। কিন্তু ঘটনার দিন ভুক্তভোগী পরিবার পুলিশের গাড়ীর কোন সন্ধান পায়নি। ডাকাতি করে নিয়ে যাওয়া গাড়িটি জীবননগর থানার আন্দলবাড়ীয়া নদীর ধার থেকে জীবননগর থানা পুলিশ উদ্ধার করে। ঘটনাস্থলে একটি হাফ প্যান্ট ও একটি গামছা পাওয়া যায়। জীবননগর থানার ওসি বিষয়টি নিশ্চিত করেছেন।

হাইওয়ে ডিউটিরত এ.এস.আই সাইফুদ্দিন জানায়, তারা রাস্তায় ডিউটিরত ছিল। কিন্তু ডাকাতির বিষটি তাদের জানা নেই। মহেশপুর থানার সেকেন্ড অফিসার এস.আই আলিমুজ্জান জানান, তারা এখনও কোন অভিযোগ পায়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডাকাতির ঘটনায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছিল।

মহেশপুরে সরকারী বীরশ্রেষ্ঠ হামীদুর রহমান কলেজে এইচএসসি পরীক্ষার কেন্দ্র ভেন্যুর দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও রাস্তা ব্যারিকেড

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ মহেশপুরে সরকারী বীরশ্রেষ্ঠ হামীদুর রহমান কলেজে এইচএসসি পরীক্ষার কেন্দ্র ভেন্যুর দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও রাস্তা ব্যারিকেড, কিছু সময় কালীগজ্ঞ-জীবননগর রুটে যানবাহন চলাচল বন্ধ ছিল। পুলিশের হস্তক্ষেপে যান চলাচল শুরু।

জানা যায়, মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ে এইচএসসি’র কেন্দ্র ভেন্যুর দাবীতে কালীগজ্ঞ-জীবননগর হাইওয়ে রোডে বীরশ্রেষ্ঠ হামীদুর রহমান কলেজের শিক্ষার্থীরা ব্যারিকেড সৃষ্টি করে বিক্ষোভ মিছিল করে। এ সময় কিছুক্ষন ধরে যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে মহেশপুর থানার ওসি লস্কর জায়াদুল হক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আরিফান হাসান চৌধুরীর হস্তক্ষেপে ব্যারিকেড সরিয়ে নেয় এবং পুনরায় যান চলাচল শুরু হয়। মহেশপুর থানার ওসি জানায়, তারা যাওয়ার পর ছাত্ররা ব্যারিকেড প্রত্যাহার করে নিয়েছে। উল্লেখ্য, এ বছর বীরশ্রেষ্ঠ হামীদুর রহমান কলেজে এইচএসসি’র কেন্দ্র করা হয়েছে। কলেজের প্রস্তাব ছিল খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়কে ভেন্যু করা। কিন্তু খালিশপুর ভেন্যু না করে মহেশপুর কলেজে ভেন্যু করায় এর প্রতিবাদে শিক্ষার্থীরা এই বিক্ষোভ মিছিল করেছে।