বিশ্ব সাহিত্য কেন্দ্রের ধানসিঁড়ি নদী পরিভ্রমন, কবি কামিনি রায় ও জীবনানন্দ দাশের স্মৃতি সংরক্ষণের দাবি

রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠিতে বধ্যভূমি, কবি কামিনি রায়, ধানসিঁড়ি নদী পরিভ্রমন ও কবি জীবনানন্দ দাশের স্মৃতি সংরণের দাবিতে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র। শুক্রবার দিনব্যাপি এসব কর্মসূচি পালন করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র বরিশাল ও ঝালকাঠি শাখা। দুপুরে বিশ্বসাহিত্য কেন্দ্রের নেতৃবৃন্দ পৌরসভা খেয়াঘাট এলাকার বধ্যভূমি পরিদর্শন শেষে পদযাত্রা বের হয়ে জেলা প্রশাসনের বাসভবনের সামনে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়। পরে বিকেলে বিশ্বসাহিত্য কেন্দ্রের নেতৃবৃন্দ কবি জীবনানন্দ দাশের স্মৃতি বিজরিত ধানসিঁড়ি নদী পরিভ্রমন এবং কবি কামিনি রায়ের বাড়ি পরিদর্শন করেন। এছাড়াও সাংস্কুতিক অনুষ্ঠানের আয়োজন করে তারা। দিনব্যাপি এসব কর্মসূচিতে বরিশাল বিএম কলেজের অধ্য স ম ইমানুল হাকিম, সাবেক অধ্য মোহাম্মদ হানিফ, বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্রের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী ড.বাহাউদ্দিন গোলাপ, সংস্কৃতজন মুকুল দাস, সমাজসেবক মাহামুদুল হক খান মামুন, কবি হেনরী স্বপন, শিক মেরী সূর্যানী সমাদ্দার, বিশ্বসাহিত্য কেন্দ্রের ঝালকাঠির সংগঠক পলাশ রায়, সাংবাদিক রহিম রেজা, কবি কামিনি রায় ও কবি জীবনানন্দ দাশ স্মৃতি সংরণ আন্দোলন পরিষদের সদস্য সচিব আজিম তালুকদার ও নলছিটির সংগঠক মিলন কান্তি দাস উপস্থিত ছিলেন।

শোক সংবাদ
শফিকুল ইসলাম মিলন
ঝালকাঠির রাজাপুর উপজেলা যুবলীগ নেতা মো. শফিকুল ইসলাম মিলন (৪৫) আর নেই। বৃহস্পতিবার সকাল ৫টায় উপজেলা সদরের গোরস্থান সড়কের নিজ বাসভবনে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। দির্ঘদিন তিনি কিডনি সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, স্ত্রী, ভাই-বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ চত্বরে জানাজা নামাজ শেষে কাঁঠালিয়ার গ্রামের বাড়িতে তাকে দাফন করার করা হবে। তার অকাল মৃত্যুতে উপজেলার রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। উপজেলার বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তার অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন। রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

রাজাপুরে র‌্যাব অভিযানে ইয়াবাসহ যুবক আটক
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুরে র‌্যাব অভিযানে ১০১টি ইয়াবাসহ এক যুবক আটক হয়েছে। মোঃ সুমন হাওলাদার(২২), নামে ওই যুবক পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলারে মাটিভাঙ্গা গ্রামের প্রয়াত আলী আকবর হাওলাদারে ছেলে। এক প্রেসবার্তায় র‌্যাব-৮ জানায়, বৃহস্পতিবার বিকেলে কানদাশকাঠি গ্রামের মোঃ সরোয়ার হোসেন হাওলাদারের মুদির দোকানের সামনে পাকা রাস্তায় গোপন সংবাদে অভিযান হয়। এতে ওই যুবক ১০১টি ইয়াবাসহ ধরা পড়ে।এ ব্যপারে বরিশাল সিপিএসসি’র ডিএডি মোঃ আমজাদ হোসেন বাদী হয়ে রাজাপুর থানায় একটি মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন বলেও প্রেস বার্তায় জানানো হয়েছে।