ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবসে দুইদিন ব্যাপী নারী উন্নয়ন মেলাসহ চার জয়িতাকে সংবর্ধনা

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : “সময় এখন নারীর : উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম জীবনধারা” শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার দিনাজপুরের ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।
উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিশাল শোভাযাত্রা পৌর শহরে বের করা হয়।
উপজেলা পরিষদ চত্বরে দুইদিন ব্যাপী নারী উন্নয়ন মেলা, শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানসহ নিজেদেরকে স্বাবলম্বী করে তোলায় চার জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামীম আশরাফের সভাপতিত্বে “সময় এখন নারীর : উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম জীবনধারা” শীর্ষক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. হায়দার আলী শাহ, বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বাবুল, স্থানীয় শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রি কলেজের আইসিটি বিভাগের প্রভাষক ও ফুলবাড়ী প্রেসকাবের সভাপতি অমর চাঁদ গুপ্ত অপু ও ইউপি চেয়ারম্যান মো. মানিক রতন। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা মন্ডল, অনুষ্ঠান পরিচালনা করেন ফুলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মোছা. শরিফা আকতার।
অনুষ্ঠানে দারিদ্রতাকে জয় করে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারি মোছা. ফারজানা আকতার, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারি মোছা. জান্নাতুল ফেরদৌস, সমাজ উন্নয়নে অবদানকারি মোছা. নিলুফা ইয়াসমিন ও সফল জননী নারী শান্তনী হাঁসদাকে জয়িতা নির্বাচিত করে তাদেরকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জ্ঞাপনসহ সম্মাননা স্মারক প্রদান করা হয়। শেষে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
দুইদিন ব্যাপী নারী উন্নয়ন মেলায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসহ ব্যক্তি বিশেষের ১০টি স্টল স্থান পেয়েছে। সকাল থেকেই মেলায় শিক্ষার্থীসহ নারীদের ব্যাপক সমাগম ঘটছে। #