পতœীতলায় শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

দিলিপ চৌহান, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ “মান সম্মত শিক্ষা, শেখ হাসিনার দিক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৮ উদযাপন উপলক্ষে পতœীতলায় উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বর এলাকায় র‌্যালী, শিক্ষা মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ, সহকারী কমিশনার (ভূমি) পতœীতলার আব্দুল করিম, প্রাথমিক শিক্ষ অফিসার রবিউল ইসলাম, সমবায় অফিসার সারোয়ার হোসেন, পতœীতলা প্রেসকাব সভাপতি সিনিয়র সাংবাদিক আলহাজ্ব বুলবুল চৌধুরী, প্রধান শিক্ষক স্বদেশ কুমার মন্ডল সহ অন্যান্য কর্মকর্তা, সূধীজন প্রমূখ।

পতœীতলায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানব বন্ধন অনুষ্ঠিত

দিলিপ চৌহান, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ “সময় এখন নারীর, উন্নয়নে তারা; বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম-জীবন ধারা” এই প্রতিপাদ্য নিয়ে ৮মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে পতœীতলায় উপজেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে একটি মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিন, সহকারী কমিশনার (ভূমি) পতœীতলার আব্দুল করিম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কুমার ঘোষ, পতœীতলা প্রেসকাব সভাপতি সিনিয়র সাংবাদিক আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপুজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা সুলতানা, জাতীয় মহিলা সংস্থার আমিনুর রহমান, প্রধান শিক্ষক স্বদেশ কুমার মন্ডল, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর পতœীতলার এলাকা সমন্বয়কারী আছির উদ্দীন সহ অন্যান্য কর্মকর্তা, সূধীজন প্রমূখ।
########
পতœীতলায় নিয়োগবিধি বাস্তবায়নের দাবীতে মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান

দিলিপ চৌহান, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পতœীতলায় পরিবার পরিকল্পনা পরিদর্শক (এফপিআই) ও পরিবার কল্যান সহকারী (এফডব্লিউএ) এর শিক্ষাগত যোগ্যতা উন্নীতকরন সহ নিয়োগবিধি দ্রুত বাস্তবায়নের লে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি পতœীতলা শাখার উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে প্রায় ঘন্টা কালব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি পতœীতলা শাখার সভাপতি এনামুল ইসলাম, সহ-সভাপতি আলী মর্তুজা, সাধারন সম্পাদক মাসুদ মাজহার, সাংগঠনিক সম্পাদক মুক্তার আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য খন্দকার আব্দুর রাজ্জাক সকল সদস্যগণ প্রমূখ।

মানববন্ধন শেষে বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি পতœীতলা শাখার সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিনের মাধ্যমে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন।

উল্লেখ্য গত ২৩ ফেব্রুয়ারী পতœীতলায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রের নব-নির্মিত ২টি ভবনের উদ্বোধনকালে বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি নওগাঁ জেলার পক্ষ থেকে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী এবং বাংলাদেশ আওয়মীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপিকে অভিনন্দন পত্র সহ নিয়োগ বিধি প্রনোয়নের জন্য একটি স্মারকলিপি প্রদান করে এবং নিয়োগ বিধি নিয়ে আলোচনা করেন।