পতœীতলায় জমির ধান মাড়িয়ে দেয়ার ঘটনায় থানায় অভিযোগের

দিলিপ চৌহান, পতœীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ পতœীতলায় পূর্ব শত্রুতার জের ধরে প্রায় এক একর জমিতে ইরি-বোরোর রোপনকৃত ধান মাড়িয়ে দেয়ার ঘটনায় থানায় অভিযোগের ২সপ্তাহের ব্যবধানে আবারো রবিবার ভোর রাতে উক্ত জমির ধান মাড়িয়ে দিয়েছে দূর্বৃত্তরা। জানাগেছে, সম্প্রতি নাগোরগোলা গ্রামের আফজাল হোসেন উপজেলার পাটিচরা ইউপির ছালিগ্রাম মৌজায় তার প্রায় এক একর জমিতে ইরি-বোরো ধানের চারা রোপন করলে হঠাৎ তার প্রতিপক্ষ নাগোরগোলা গ্রামের মৃত নূর মোহম্মদের দুই পুত্র রশিদুল বাবু (৩০) ও রফিকুল ইসলাম (৩৫) সহ একই এলাকার ফয়জুল করিমের পুত্র মিঠু হোসেন (৪০) এবং রেজাউল করিম দুলুর পুত্র ইমরান (২০) সহ সঙ্গিয় প্রায় অঙ্গাত নামা ১৮/২০ জন সংঘবদ্ধ হইয়া ঐ জমিতে প্রবেশ করে রোপনকৃত ধানের চারা গুলো পুরোপুরি বিনষ্ট করে দেয়। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

এঘটনায় আফজাল হোসেন বাদী হয়ে পতœীতলা থানায় একটি মামলা দায়ের করার ২ সপ্তাহের ব্যবধানে আবারো উক্ত দূর্বৃত্তরা ঐ জমির ধান মাড়িয়ে দিয়ে ঘাস মারা বিষ প্রয়োগ করায় আফজাল হোসেন দিশেহারা হয়ে পড়েছে। মামলা নং- ২৪, তাং- ১৭/০২/২০১৮। ধারা- ১৪৩/৪৪৭/৪২৭/৫০৬।

উপরোক্ত ঘটনায় আবারো উপজেলা কৃষি অধিদপ্তরের পক্ষ থেকে দায়িত্ব প্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তাগন ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার জানান।

এব্যাপারে আফজাল হোসেন জানান, দীর্ঘদিন ধরে উক্ত সম্পত্তি ক্রয়সূত্রে পেয়ে ভোগ দখল করে আসছিল তিনি। হঠাৎ করেই প্রতিপক্ষ গ্রুপ বেআইনি ভাবে উক্ত জমি দখলের পায়তারা করছে।