নিচ্ছিন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা ভোট কেন্দ্র

একেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ আগামীকাল ১৩ই মার্চ গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচনকে ঘিরে নিচ্ছিন্দ্র নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে ভোট কেন্দ্র গুলো।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, এ নির্বাচন উপলক্ষ্যে ভোটকেন্দ্র গুলো ও ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করণে ২৫ জন মেজিস্ট্রেট ও ৮ প্লাটুন বিজিবি সার্বক্ষনিক টহলে নিয়োজিত থাকবে। এছাড়া ভোট কেন্দ্রগুলোর নিরাপত্তা বিধানে এক হাজার ৭৬০ জন পুলিশ ও ৮৭২ জন আনছার সদস্য নিয়োগ দেয়া হয়েছে। এ নির্বাচনে ১০৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৩টি অধিক ঝুকিপূর্ণ ও ২৬টি ভোট কেন্দ্রকে সাধারণ ঝুঁকিপূর্ণ বলে সনাক্ত করেছেন প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়া জানান অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সংঘাতহীন অবস্থায় নির্বাচন উপহার দিতে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে প্রার্থীসহ সকলের সহযোগিতা কামনা করেন। জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মাহবুবুর রহমান জানান, নির্বাচনকে ঘিরে ৪ স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

সুন্দরগঞ্জে উপ-নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবীতে
জাপা প্রার্থীর সংবাদ সম্মেলন
একেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
আগামীকাল ১৩ই মার্চ গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন জাতীয় পার্টির মনোনিত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী।
রোববার জাতীয় পার্টির উপজেলা কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের উদ্দেশ্যে জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন আগামী ১৩ই মার্চ উপ-নির্বাচনে সরকার দলীয় প্রার্থী আফরুজা বারীর নেতাকর্মীরা ভোট কেন্দ্রগুলোতে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিনষ্ট করতে পারে বলে আমি আশঙ্কা করছি। গত বছরের ২২ মার্চের প্রথম দফা উপ-নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর সমর্থকরা ভোট জালিয়াতির মাধ্যমে আমাকে পরাজিত করেছিল। এ নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ করার লক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা কামনা করাসহ প্রশাসন ও সর্বস্তরের ভোটারদের সহযোগিতা কামনা করেন তিনি। পরে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন প্রশাসন নিরপেক্ষ থাকলে ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে লাঙ্গল মার্কার বিজয় কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।