দীর্ঘ ৪৪ বছর পর নির্মিত হলো চন্দ্রঘোনা ইউপি ভবন

জগলুল হুদা, রাঙ্গুনিয়া : দীর্ঘ ৪৪ বছর পর নির্মাণ হওয়া চন্দ্রঘোনা-কদমতলী ইউপি ভবন উদ্বোধন হবে আগামীকাল শুক্রবার (৯ মার্চ) দুপুরে। উদ্বোধন করবেন সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। এই উপলক্ষে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নতুন ভবনকে কেন্দ্র করে নানা আলোক সজ্জা, প্যান্ডেল সহ স্থানীয়দের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।
স্থানীয় সুত্রে জানা যায়, রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নে দীর্ঘ ৪৪ বছরের চাওয়া ইউনিয়ন পরিষদ ভবনের নির্মাণ কাজ সম্প্রতি শেষ হয়। ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণ হওয়ায় ইউনিয়নের সার্বিক কার্যক্রমে গতি সঞ্চার হয়েছে। দীর্ঘদিন যাবৎ ইউনিয়ন পরিষদ ভবন না থাকায় ইউনিয়ন পরিষদ কার্যক্রমে ব্যাপক সমস্যার সম্মুখিন হতে হয়েছিল। ইউনিয়ন পরিষদের সার্বিক কার্যক্রম গতি ফিরিয়ে আনতে গত ২০১৫ সালে ইউপি পরিষদ নির্মাণের প্রকল্প গৃহিত হয়। ২০১৬ সালের বছরের শুরুতেই ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণে টেন্ডার আহবান করা হয়। টেন্ডারে ভবন নির্মাণে টিকাদার হিসেবে কৌশিক এন্টারপ্রাইজ কাজ পায়। ভবনের নির্মাণের কারণে স্থানীয় জনগণ তথ্য সেবা থেকে শুরু করে ইউনিয়ন পরিষদের যাবতীয় সুযোগ সুবিধা প্রাপ্তি পূর্বের চেয়ে সহজ হয়েছে। ভ্রাম্যমান কোন প্রতিষ্ঠান থেকে নয় একটি নির্দিষ্ট ইউনিয়ন ভবন থেকেই সব সুবিধা পাচ্ছে জনগণ।
চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইদ্রিছ আজগর জানান, দীর্ঘ ৩ যুগেরও বেশি সময় ধরে ইউনিয়ন পরিষদের ভবন ছিল না। ভবন না থাকায় পরিষদ চালাতে বিভিন্নমুখি সমস্যায় পড়তে হতো। সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির প্রত্য সহযোগীতায় ভবন নির্মাণের প্রকল্প অনুমোদন থেকে শুরু করে সকল কার্যক্রম সম্পন্ন হয়। এলজিইডি থেকে বরাদ্দকৃত ৮১ ল্য টাকা ব্যয়ে এই ভবন নির্মাণ হয়েছে। তিনি নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে সবাইকে আসার জন্য অনুরোধ জানিয়েছেন।