সুন্দরগঞ্জে রোপনকৃত বোরোধান ক্ষেত ভেঙ্গে দখলে নেয়ার হুমকি

এ.কেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ  সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম পরাণ গ্রামের দীর্ঘদিন থেকে জমি নিয়ে বিরোধের জের ধরে রোপনকৃত ইরি-বোরো ধানক্ষেত ভেঙ্গে দিয়ে প্রতিপক্ষগণ দখলের নেয়ার হুমকির অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, উপজেলা পশ্চিম পরাণ গ্রামের মৃত অনিক শেখ ও গেন্দা শেখের নিজ শর্ত দখলীয় জমি তাহাদের ওয়ারিশগণ হালচাষ করা কালে একই মৌজার মৃত মফিজ উদ্দিনের ওয়ারিশ গণের পক্ষে রেজাউল করিম ওই জমির (৭১ শতাংশ) ২৬৪৬ নং দলিল মুলে খরিদ করিয়াছে বলিয়া তাহাদের দখলে নেয়। এরপর দীর্ঘদিন জমির প্রকৃত ওয়ারিশগণ দলিলের সত্যতা খুঁজে না পাওয়ায় এলাকায় বহুবার শালিস বৈঠক করে। এতে প্রতিপক্ষগণ উপযুক্ত দলিলপত্র ও প্রমাণাদি দেখাতে না পারায় ওই জমি অনিক ও গেন্দা শেখের ওয়ারিশগণ পূর্ণরায় দখলে নিয়ে হালচাষ করতে থাকে। এই জমি নিয়ে গাইবান্ধা জেলা ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন নং-৮৩/৮ চলমান রয়েছে। কিন্তু হঠাৎ করে আবারও পতিপক্ষ রেজাউল করিম গংরা নালিশী জমির রোপনকৃত ধানক্ষেত ভেঙ্গে পুণরায় দখলে নেয়ার হুমকি প্রদান করে আসছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। রোপনকৃত ধানক্ষেতে পানিসেচ বন্ধ করে দিয়েছে পাম্প মালিক রুস্তম আলী, বর্তমানে ওই ধান ক্ষেত সেচ অভাবে নষ্ট হতে চলেছে।

সুন্দরগঞ্জে গ্রামীন খেলা
বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ
এ.কেএম শামছুল হক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহণে গ্রামীন খেলাধুলা “আমাদের খেলা” বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬৭ হাজার শিক্ষার্থীদের মাঝে উন্নত মানের টিফিন বক্স বিতরণ করেছন গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল।
গতকাল মঙ্গলবার উপজেলা প্রশাসন ও ক্রিড়া সংস্থার আয়োজনে শিবরাম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ পূর্বক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউএনও এসএম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মাজেদুর রহমান সরকার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মন্ডল, সহকারী কমিশনার (ভূমি) আবু বাক্কার সিদ্দিক, থানা অফিসার ইনচার্জ আতিয়ার রহমান, উপজেলা শিক্ষা অফিসার হারুন অর রশিদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যক্ষ গোলাম আযম, সোনারায় ইউপি চেয়ারম্যান বদিরুল আহসান সেলিম, প্রধান শিক্ষক রুহুল আমিন প্রমুখ। পরে প্রধান অতিথি গ্রামীন বিভিন্ন খেলায় বিজয়ীদের গলায় মেডেল পড়িয়ে দেন। এছাড়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ৬৭ হাজার শিক্ষার্থীর মাঝে উন্নতমানের টিফিন বক্স বিতরণেরও উদ্বোধন করেন জেলা প্রশাসক।