শ্রীপুরে যাত্রী অধিকার নিয়ে দাবিতে মানববন্ধন

শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ  শ্রীপুরে সিটিং বাস পরিবহন নামে নৈরাজ্য বন্ধ ও শিার্থীদের জন্য হাফ ভাড়া প্রচলনসহ ৮দফা দাবিতে মানববন্ধন করেছে শ্রীপুর উপজেলা ইয়ূথ ফোরাম নামে একটি সংগঠন। ১১র্ফেরয়ারি রোববার বিকাল সাড়ে ৪টায় পৌর এলাকার মাওনা চৌরাস্তায় ইয়ূথ ফোরাম সংগঠন সিটিং বাস পরিবহন নামে নৈরাজ্য বন্ধ প্রতিবাদে এক ঘন্টা মানববন্ধন পালন করেন।
প্রচলিত ভাড়ার পরিবর্তে দ্বিগুন ভাড়া নিয়ে বাস মালিকেরা উপযুক্ত সেবা দিচ্ছেন না। সরকারিভাবে ভাড়ার নির্দিষ্ট তালিকা থাকলেও সিটিং সার্ভিসের নামধারী পরিবহন গুলো তা মানছে না। তা ছাড়া শিার্থীরা বাসে অর্ধেক ভাড়া সুবিধা পাচ্ছেন না। কিছু েেত্র অর্ধেক ভাড়া নিলেও সংশ্লিষ্ট পরিবহন গুলো স্বল্পসংখ্যক শিার্থী বহন করে।
অর্ধেক ভাড়ায় নিতে হবে বলে অনেক সময় কিছু বাসের সহকারী শিার্থীদের ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার মতো ঘটনাও ঘটিয়েছে। এসব বিষয়ে আট দফা দাবি নিয়ে মাঠে নেমেছে সংগঠনটি। আট দফা দাবির মধ্যে আছে শিার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া,সিটিং সার্ভিসের নামে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করা, পুরাতন গাড়িকে সিটিং সার্ভিসে ব্যবহার বন্ধ, নারী যাত্রীদের সাথে দুর্ব্যবহার বন্ধ করা, ভাড়ার তালিকা টানানো, প্রতিটি বাসে যাত্রী সংখ্যা নির্দিষ্ট করা, শিার্থী ও নারী যাত্রীদের নিরাপত্তা বৃদ্ধি করা। মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য ও স্থানীয় সাধারন যাত্রীরা।
শ্রীপুর উপজেলা ইয়ূথ ফোরামের সভাপতি সাহিদা আক্তার জানান, আট দফা দাবি আদায়ে মানববন্ধনের মাধ্যমে সরকারের দৃষ্টি আকর্ষণ করে যাত্রীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করার জন্য তারা কাজ করছে। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হবে বলেও জানান তিনি।