শ্রীপুরে ড্রীম স্কয়ার এর দখলে থাকা সরকারী রাস্তা উদ্ধার কার্যক্রম শুরু

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি:  শ্রীপুরে জাকজমকপূর্ণ বিনোদন কেন্দ্র “ড্রীম স্কয়ার” এর অবৈধ দখলে থাকা প্রায় দুই বিঘা পরিমাণের সরকারী রাস্তা দখলমুক্তকরণ প্রক্রিয়া শুরু করেছে গাজীপুর জেলা প্রশাসন। সোমবার ও মঙ্গলবার সকাল থেকে জেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা প্রশাসনের সহায়তায় এ দখলমুক্তকরণ প্রক্রিয়া চলে। বিনোদন কেন্দ্রটি উপজেলার গাজীপুর ইউনিয়নের আজুগীচালা গ্রামে অবস্থিত। যা বিগত ২০১৫ সাল থেকে কার্যক্রম চালিয়ে আসছে। মাওনা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুল ওয়াহাব জানান, উপজেলার ধনুয়া মৌজার আর.এস-২৩৭৪ দাগের ৬৭শতাংশ সাধারণ লোকজনের ব্যবহারের রাস্তা দীর্ঘদিন যাবৎ ড্রীম স্কয়ার কর্তৃপক্ষ সীমানা প্রাচীর তৈরীর মাধ্যমে অবৈধ দখল করেছিলেন। জনদুর্ভোগের কথা বিবেচনা করে সম্প্রতি এ বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করলে, তাঁর নির্দেশে অবৈধ দখলদারদের হাত থেকে সরকারী ভুমি দখল মুক্ত করার প্রক্রিয়া শুরু হয়। এই জমিটির আনুমানিক মূল্য হবে প্রায় তিন কোটি টাকা। শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোহেল রানা জানান, প্রাথমিক অবস্থায় সরকারী ভূমি চিহ্নিত করে তাঁর উপর লাল নিশানা টানানো হয়েছে। এখন অবৈধ দখলদাররা যদি নিজ দায়িত্বে তাদের সীমানা প্রাচীর ভেঙ্গে সরকারী জমির দখল ছেড়ে না দেন তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির জানান, সরকারী রাস্তার ভূমি অবৈধ দখলদারদের কবল হতে মুক্ত করতে নিয়মিত কাজের অংশ হিসেবে দখলমুক্ত করার কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে সকল সরকারী ভূমি অবৈধ দখলমুক্ত করা হবে।

সরকারী রাস্তার খাস জমি দখলে থাকার কথা স্বীকার করে ড্রীম স্কয়ারের কর্মকর্তা আনিছুর রহমান জানান, সরকার যদি ভূমি ফিরিয়ে নিতে চায় তাহলে আমাদের কিছুই করার নাই। তবে আমরা আমাদের প্রয়োজনে এই ভূমিটি সরকারের কাছে বন্দোবস্থের আবেদন করেছি। তবে সরকারী রাস্তা বন্দোবস্থের কোন বিধান আছে কিনা এ বিষয়ে তিনি কিছু জানাতে পারেনি।