রাঙ্গুনিয়ায় খেজুর রস না পেয়ে গাছির ঘরে আগুন

রাঙ্গুনিয়া সংবাদদাতা :  রাঙ্গুনিয়ায় খেজুর রস না পেয়ে গাছির বসত ঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। শনিবার(৩ ফেব্রুয়ারি) উপজেলার পদুয়া ইউনিয়নের সুখ বিলাস গ্রামে রাত ১১ টার দিকে এই ঘটনা ঘটনা ঘটে।
পদুয়া ইউনিয়নের ৮ নম্বর সুখ বিলাস ওয়ার্ডের ইউপি সদস্য মো. শাহজাহান বলেন, এলাকার মো. ইউনুছ খেজুর গাছ কেটে রস সংগ্রহ করে। স্থানীয় কয়েকজন যুবককে চাহিদামতো খেজুর রস দিতে না পারায় এই ঘটনা ঘটিয়েছে।
গাছি মো. ইউনুছ বলেন, পদুয়ার পাহাড়ে অন্য একটি বসতঘরে স্ত্রী ও সন্তানদের নিয়ে তিনি থাকতেন। পুড়ে যাওয়া কাঁচা বসতঘরটি পেশাগত কারনে তিনি এখানে করেছেন। ঘটনার রাতে তাঁর স্থায়ী ঘরে তিনি ভাত খেতে গেলে স্থানীয় কয়েকজন যুবক ঘরটি পুড়ে দেন। তিনি তাঁদের চেনেন বলে জানান।

রাঙ্গুনিয়ায় ট্রাক উল্টে খাঁদে: চালকসহ আহত তিন

রাঙ্গুনিয়া সংবাদদাতা :
রাঙ্গুনিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক খাঁদে পড়ে চালক সহ তিনজন আহত হয়েছেন। রবিবার (৪ জানুয়ারী) দুপুর ৩টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের উপজেলার পোমরা ইউনিয়নের বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন রাঙ্গুনিয়া পৌরসভার দক্ষিণ নোয়াগাঁও ফকিরখীল গ্রামের আব্দুল করিমের পুত্র রফিকুল ইসলাম (৩০), রাউজানের মিয়ারঘাট এলাকার ট্রাক ড্রাইভার মোহাম্মদ শামীম (১৯), একই উপজেলার পশ্চিম নোয়াপাড়া এলাকার আহমদ হোসেনের পুত্র ও ট্রাকটির হ্যালপার আরফাত হোসেন (২০)। আহতদের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে ড্রাইভার শামীমের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
স্থানীয় সুত্রে জানা যায়, রাউজানের নোয়াপাড়া এলাকা থেকে রাঙ্গুনিয়ার পদুয়ায় বালির ভাড়া নেওয়ার জন্য আসছিল খালি ট্রাকটি। উপজেলার পোমরা বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয় এলাকায় এলে এটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার দক্ষিণ পাশের খাদে পড়ে যায়। এতে গাড়িতে থাকা তিনজনই ট্রাকের নিচে চাপা পড়ে গেলে স্থানীয়দের দীর্ঘ প্রচেষ্টায় তারা প্রাণে বেঁচে যায়। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়।

 

রাঙ্গুনিয়ায় বিনামূল্যে চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন

রাঙ্গুনিয়া সংবাদদাতা :
রাঙ্গুনিয়ায় বিনামূল্যে হামদর্দ ল্যাবরেটরীজ(ওয়াক্ফ) বাংলাদেশ এর চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন হয়েছে। রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের লিচু বাগান হাজী জহুর মার্কেটে প্রধান অতিথি থেকে চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন করেন ইউএনও মোহাম্মদ কামাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন হামদর্দ ল্যাবটরীজ(ওয়াক্ফ) বাংলাদেশ এর চট্টগ্রাম জোনের সিনিয়র ব্যবস্থাপক হাকিম শামসুল আলম, ডা. বাদল দাশ গুপ্ত, ডা. অসিত দাশ, ডা. আবদুস সালাম, ডা. আবদুল মুনাফ, হামদর্দের মেডিকেল রিপ্রেজেন্টেটিভ(রাঙ্গুনিয়া)মো. আমিনুল ইসলাম, রাঙ্গুনিয়া প্রেস কাবের সাবেক সাধারণ সম্পাদক আব্বাস হোসাইন আফতাব প্রমুখ।

 

রাঙ্গুনিয়া অফিসার্স কাব ভবনের নির্মান কাজের উদ্বোধন

রাঙ্গুনিয়া সংবাদদাতা :
রাঙ্গুনিয়া অফিসার্স কøাব ভবনের নির্মান কাজের উদ্বোধন হয়েছে। রোববার(৪ ফেব্রুয়ারি) বিকেলে ভবন নির্মান কাজের উদ্বোধন করেন কাবের সভাপতি ও ইউএনও মোহাম্মদ কামাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার(ভূমি) পূর্বিতা চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল জব্বার, উপজেলা অফিসার্স কাবের সাধারণ সম্পাদক ও সহকারি শিক্ষা কর্মকর্তা নিজাম উদ্দিন, একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ বদরুল আলম, উপজেলা উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রমিজ উদ্দিন আহমদ, মরিয়ম নগর ইউপি চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) মো. সেলিম, রাঙ্গুনিয়া শিশু মেলা মডেল স্কুলের অধ্যক্ষ শারমিন কামাল লিন্ডা, উপজেলা সমাজসেবা অফিসের উজ্জ্বল কুমার দত্ত, যুব উন্নয়ন অফিসের খাইরুল আলম, উপজেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক কামাল উদ্দিন চৌধুরী, উত্তরজেলা সৈনিকলীগ সভাপতি বখতিয়ার উদ্দিন তালুকদার, রাঙ্গুনিয়া প্রেস কাবের সাবেক সাধারণ সম্পাদক আব্বাস হোসাইন আফতাব প্রমুখ।

 

রাঙ্গুনিয়ার সরফভাটায় ফ্রি চিকিৎসা ক্যাম্প

রাঙ্গুনিয়া সংবাদদাতা :
রাঙ্গুনিয়ার সরফভাটায় হযরত আব্দুল কাদের জিলানী দাখিল মাদ্রাসার প্রতিষ্টাতা মৌলানা কোরবান আলী’র ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করে মাদ্রাসা কর্তৃপক্ষ। বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল ফ্রি-মেডিকেল ক্যাম্প, রক্তদান, খতনা, পুরষ্কার বিতরণী ও অভিবাবক সমাবেশ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগ সদস্য ও সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী। শনিবার (৪ ফেব্রুয়ারী) মাদ্রাসা পরিচালনা পরিষদ সভাপতি আমিনুল ইসলাম বেলালের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মো. বাহারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজসেবক আব্দুর রাজ্জাক সওদাগর, শওকতুল ইসলাম, মোহাম্মদ হাসেম, শামসুল আলম, কাজী এ.কে.এম মমতাজুল ইসলাম, আনোয়ারুল ইসলাম বাবুল, খোরশেদ আলম সুজন, সাইদুর রহমান তালুকদার, মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মফিজুল ইসলাম, শিক্ষক আব্দুল আজিজ, ইউপি সদস্য মো. নাজের, মো. আলমগীর, মো. আলী, সাবেক ইউপি সদস্য মো. খাইরুজ্জামান, মো. ইদ্রিস, হোসনে আরা। যুবলীগ নেতা মো. হারুন, মো. জামাল, নুরুল আলম, ছাত্রলীগ নেতা সোহেল আরমান, মো. সারেক, মো. মহসিন, মো. রহিম প্রমুখ।