যশোর বোর্ডের চেয়ারম্যানের নিকট খালিশপুর হাই স্কুলের অভিভাবকদের আবেদন

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ চলতি বছরে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ে এইচএসসি পরীক্ষার ভেনু হিসাবে ব্যবহার না করার জন্য যশোর বোর্ডের চেয়ারম্যানের কাছে আবেদন করেছে অভিভাবকরা।
অভিভাবকদের আবেদন সূত্রে জানা যায়, উক্ত স্কুলে পিএসসি, জেএসসি, এসএসসি পরীক্ষায় চলাকালে ২ মাসের অধিক স্কুল বন্ধ থাকে। এছাড়া অভ্যন্তরীন পরীক্ষায় ২ মাস, সাপ্তাহিক ও সরকারের নির্ধারিত ছুটি ৮৫ দিন সব মিলিয়ে ১ শিক্ষাবর্ষে প্রায় ৮/৯ মাস স্কুল বন্ধ থাকে। আবার এইচ.এস.সি পরীক্ষার কেন্দ্র হলে এই স্কুলের লেখাপড়া না হওয়ার করাণে প্রতিষ্ঠানের সুনাম ক্ষুন্ন হবে। একই দূরত্বে পাশে কলেজ থাকলেও সেটি ভেনু হিসাবে প্রস্তাব না করে খালিশপুর স্কুলকে প্রস্তাব করা হয়েছে। অভিভাবকরা বোর্ড কর্র্তৃপক্ষকে স্কুল বাদ রেখে বিকল্প ব্যবস্থায় পরীক্ষা নেওয়ার দাবী জানিয়েছে। এ বিষয়ে খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারেফ হোসেন বলেন, স্কুলে এইচ.এস.সি পরীক্ষার ভেনু করা হলে ছাত্রছাত্রীদের লেখাপড়া দারুনভাবে বিঘিœত হবে। কিন্তু কর্তৃপক্ষ চাইলে তাদের কিছু করার নেই।
এ বিষয়ে সরকারী বীরশ্রেষ্ঠ হামীদুর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিনুল হক জানান, খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের আপত্তি নেই মর্মে প্রত্যয়নপত্র দিয়েছে।