মহেশপুরে শুদ্ধসরে জাতীয় সঙ্গীত গাওয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়

মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধি ঃ মঙ্গলবার সকালে মহেশপুর জেলা পরিষদ অডিটরিয়ামে শুদ্ধসরে জাতীয় সঙ্গীত গাওয়া প্রতিযোগিতা স্কুল কলেজের ছেলে মেয়েদের নিয়ে অনুষ্ঠিত হয়।

মহেশপুর মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজনে উপজেলায় ৬২টি মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদ্রাসা এবং ৮টি কলেজ এই প্রতিযোগিতায় অংশগ্রহন করে।
অত্র প্রতিযোগিতায় মাধ্যমিক শিক্ষা অফিসার আমজাদ হোসেনের সভাপতিত্বে বিচারক মন্ডলীর দায়িত্ব পালন করেন মহেশপুর সোনালী ব্যাংকের ম্যানেজার হুমায়ুন কবির, চিলড্রেন গ্রেস স্কুলের পরিচালক সুকুমার চট্রোপাধ্যায়। এছাড়া উপস্থিত ছিলেন মহেশপুর মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম, মহেশপুর প্রেসরকাবের সভাপতি আব্দুর রহমান প্রমুখ। প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে ১ম হয় মহেশপুর সরকারী ডিগ্রী কলেজ এবং দ্বিতীয় স্থানে শহিদুল ইসলাম কলেজ। মাধ্যমিক স্কুল পর্যায়ে ১ম স্থান অধিকার করে পাথরা মাধ্যমিক বিদ্যালয় এবং দ্বিতীয় স্থান অধিকার করে যৌথভাবে মহেশপুর পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও শংকরহুদা বাথানগাছি মাধ্যমিক বিদ্যালয়।

মহেশপুরে মানব পাচার প্রতিরোধে
প্রশিক্ষন অনুষ্ঠিত
মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধি ঃ সোমবার দিনব্যাপী মহেশপুর শ্যামকুড় ইউনিয়ন পরিষদের হলরুমে মানব পাচার প্রতিরোধে সিটিসি সদস্যদের নিয়ে এক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।
শ্যামকুড় ইউনিয়নের চেয়ারম্যান আমান উল্লা’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন ইউনিয়নের সকল সিটিসি সদস্যগন। প্রশিক্ষনটি পরিচালনা করেন আরডিসির ইউনিয়ন ফ্যাসিলিটেটর মোঃ নজরুল ইসলাম ও রাইটস যশোরের প্রোগ্রাম অফিসার শাওলী সুলতানা এবং তৌহিদুল আলম। প্রশিক্ষনে মানব পাচার ও অনিরাপদ অভিবাসনের ক্ষতিকর দিক গুলো তুলে ধরা হয় এবং অনিরাপদ অভিবাসন ও মানবপাচার প্রতিরেধের জন্য কমিটির সদস্যদেরকে এলাকার জনগনকে সাথে নিয়ে নিবিড় ভাবে কাজ করার জন্য পরামর্শ দেওয়া হয়। উল্লেখ্য প্রকল্পটি জার্মান ভিত্তিক অড়ি ওহঃবৎহধঃরড়হধষ এর অর্থায়নে মানবাধিকার সংগঠন আরডিসি ও রাইটস যশোর বাস্তবায়ন করছে।