ভূয়া পরীক্ষার্থীদের সহায়তার অপরাধ আত্রাইয়ে মাদ্রাসার অফিস সহকারীর জেল

আত্রাই (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর আত্রাইয়ে ভূয়া পরীক্ষার্থীদের সহযোগিতার অপরাধে এ মাদ্রাসার অফিস সহকারীকে ১৫ দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার আত্রাই উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. মোখলেছুর রহমান এ আদেশ দেন।
জানা যায়, এবারের দাখিল পরীক্ষায় চাপড়া দাখিল মাদ্রাসার ৩জন ভূয়া পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছিল। গতকাল বিষয়টি জানতে পেরে আত্রাই থানা পুলিশ তদন্তের জন্য কেন্দ্রে যায়। এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে কেন্দ্রে দায়িত্বরত চকশিমলা দাখিল মাদ্রাসার নি¤œমান সহকারী সিরাজুল ইসলাম (৫০) ভূয়া পরীক্ষার্থীদের কেন্দ্র থেকে পালিয়ে যেতে সহায়তা করেন। সংবাদ পেয়ে আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমান দ্রুত ওই কেন্দ্রে যান এবং তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভূয়া পরীক্ষার্থীদের সহযোগিতার অপরাধে অফিস সহকারী সিরাজুল ইসলামকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেন। কেন্দ্র সচিব মাওলানা জারজিজার রহমান বলেন, ওই পরীক্ষার্থীদের খাতা আমাদের কাছে রয়েছে। উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে তাদের খাতা বাতিল করা হবে।

আত্রাইয়ে ৩টি দোকানে অগ্নিকান্ড
আত্রাই, (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর আত্রাই রেলওয়ে স্টেশন সংলগ্ন চার মাথা মোড়ে ৩টি দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওইসব দোকানের প্রায় ৬ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে ধারনা করা হচ্ছে। প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, গত সোমবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে হঠাৎ রুবেলের মোবাইল সার্ভসিং এর দোকানে আগুন জ্বলতে দেখা যায়। আগুন দেখতে পেয়ে এলাকাবাসী সঙ্গে সঙ্গে আত্রাই ফায়ার সার্ভিস স্টেশনে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নেভায়। মুহুর্তের মধ্যে আগুন আশপাশের আরও ২টি দোকানে ছড়িয়ে পড়ে। এ আগুনে পুড়ে যায় মো:জাকিরুলের ইলেকট্রনিক্সের দোকান, দেওয়ান হাফিজুর রহমানের রড সিমেন্টের দোকান। এ ব্যাপারে আত্রাই ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন মাষ্টার নিতায় চন্দ্র জানান, এ আগুনের ফলে প্রায় ৬ লাধিক টাকার মালামাল পুড়ে যায় এবং আমরা প্রায় ১০ থেকে ১৫ ল টাকার মালামাল উদ্ধার করতে সম হয়েছি। তিনি আরো বলেন বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।