নাটোরে বিএনপির সংবাদ সম্মেলনে নেতাকর্মিদের মুক্তির দাবী

নাটোর প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও দলীয় নেতা-কর্মিদের হয়রানী এবং গ্রেফতারের প্রতিবাদে নাটোরে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি। মঙ্গলবার বেলা ১২ টার দিকে শহরের আলাইপুরস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি শহিদুল ইসলাম বাচ্চু, সদর থানা বিএনপির সভাপতি রহিম নেওয়াজ, বিএনপি নেতা খবির উদ্দিন শাহ। এসময় বক্তারা বলেন, বর্তমান সরকার বুঝে গেছে বিএনপি নির্বাচনে গেলে তাদের পরাজয় নিশ্চিত। সেজন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আগামী সংসদ নির্বাচন থেকে দুরে রাখতেই সম্পুর্ণ অবৈধ ভাবে তার ৫ বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। কারাদন্ডের রায় ঘোষনার আগের দিন থেকে শুরু করে এখন পর্যন্ত প্রতিদিন তাদের নেতা-কর্মিদের বাড়ী বাড়ী গিয়ে পুলিশি হয়রানী করা হচ্ছে। কোন প্রকারের অভিযোগ ছাড়াই তাদের গ্রেফতার করে মিথ্য মামলায় কারাগারে পাঠানো হচ্ছে। কোন রকম কর্মসুচি পালন করতে দেওয়া হচ্ছেনা তাদের। সংবাদ সম্মেলন করতেও পুলিশি বাধা দেওয়া হচ্ছে। দলীয় কার্যালয়ের সামনে নিয়মিত পুলিশ পাহারায় রাখা হচ্ছে। সেখানে কোন নেতা-কর্মিদের প্রবেশ করতে দেওয়া হচ্ছেনা। তাদের দাবী অবিলম্বে বেগম জিয়া সহ বিএনপির সকল নেতা-কর্মিদের মুক্তি দেওয়া হোক।

নাটোরের নলডাঙ্গায় বাস চাপায় নারী নিহত

নাটোর প্রতিনিধি
নাটোরের নলডাঙ্গায় বাসের নিচে চাপা পড়ে রেখা বেগম (৪৬) নামে এক নারী নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল ১০ টার সময় নাটোর-নওগাঁ আঞ্চলিক সড়কের নলডাঙ্গা পৌরসভা মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রেখা বেগম উপজেলার ব্রক্ষ্মপুর গ্রামের আশরাফ আলীর স্ত্রী।
নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মোঃ মোস্তফা কামাল এতথ্য নিশ্চিত করে জানান, রাজশাহীগামী রাজকীয় পরিবহনের একটি যাত্রীবাহি বাস মঙ্গলবার সকালে মাধনগর থেকে রওনা দেয়। বাসটি নলডাঙ্গা বারনই ব্রীজের ওপরে এলে ব্রেক ফেইল করলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় বাসটি নলডাঙ্গা পৌরসভা মোড়ে রেখা বেগম নামে পথচারীকে চাপা দেয়। এতে সে গুরতর আহন হয় । স্থানীয়রা তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।
দুর্ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মু. রেজা হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি সড়কের পাশের অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ দেন।

নাটোরের বাগাতিপাড়ায় আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

নাটোর প্রতিনিধি
নাটোরের বাগাতিপাড়ায় আগুনে পুড়ে বেলা বেগম (৭০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯ টার দিকে উপজেলার মাড়িয়া গ্রামে এই মমার্ন্তিক ঘটনা ঘটে। নিহত বেলা বেগম ওই গ্রামের মৃত আব্দুল কাদেরের স্ত্রী।
বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও এলাকাবাসী সুত্রে জানাযায়, বেলা বেগম প্রতিদিনের মত রাত ৮ টার দিকে তার ছোট ছাপড়া ঘরে কয়েল জ্বালিয়ে শুয়ে পড়ে। কোন এক সময় তার ঘরে আগুন ধরে যায়। এসময় ঘুমন্ত বেলা বেগম অগ্নিদগ্ধ হয়। সজন সহ প্রতিবেশীরা মুমুর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক বেলার অবস্থা সংকটাপন্ন হওয়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তাকে রাজশাহী নিয়ে যাওয়ার মহুর্তে বেলা মারা যায়।
কর্তব্যরত চিকিৎসক নওরি নুজহাত বলেন,বৃদ্ধার শরীরের ৮০ শতাংশ পোড়া অবস্থায় হাসপাতালে আনা হয়।
বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই বৃদ্ধা নিঃসন্তান। কয়েলের আগুনে এই দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে।

নাটোরের লালপুরে বসন্ত বরণ ও পিঠা উৎসব

নাটোর প্রতিনিধি:
“আসে বসন্ত ফুল বনে সাজে বনভুমি সুন্দরী, চরণে পায়েলা রুমঝুম উঠিছে গুঞ্জরি” এই শ্লোগানকে সামনে রেখে নাটোরের লালপুরে বসন্ত বরণ ও পিঠা উৎসব-১৪২৪ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা বিআরডিবি চত্বরে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ সময় লালপুর উপজেলা মহিলা কাবের আয়োজনে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। পিঠা উৎসবে বিভিন্ন স্টলে পুলি, ভাপা, পাটিসাপ্টা, জিরা পিঠা, ডালের পিঠা, জামাই পিঠাসহ বিভিন্ন ধরনের শতাধিক পিঠা স্থান পায়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, লালপুর থানার (ওসি) আবু ওবায়েদ, উপজেলা মহিলা কাবরে সভাপতি ও আব্দুলপুর সরকারি কলেজের প্রভাষক নিগার উম্মে রেশমা এ্যামি, উপজেলা মহিলা বিষয়াক কর্মকর্তা নিলা হাফিয়া, যুব উন্নায়ন কর্মকর্তা উমিরুল ইসলাম,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, আওয়ামীলীগ নেতা ফিরোজ আল হক ভূইঁয়া প্রমুখ। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
পিঠা উৎসব শেষে উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।