নাটোরে গ্রামীণ পিঠা উৎসব অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি : নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া উত্তরা কেজি ও বালিকা বিদ্যালয়ে গ্রামীণ ঐতিহ্যবাহী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই উৎসবের আয়োজন করেন বিদ্যালয় কতৃপক্ষ।
বিদ্যালয়ের বালিকা শাখার প্রধান শিক্ষক সেলিম ইমতিয়াজ জানান, অনুষ্ঠানে বিদ্যালয়ের ৯৫ জন শিক্ষার্থী অংশ নেয়। প্রত্যেকেই গ্রাম-বাংলার চিরাচরিত ও আধুনিক বিভিন্ন পিঠা প্রদর্শন করেন। অতিথিবৃন্দ পিঠাগুলো পর্যবেক্ষন এবং স্বাদ গ্রহণের মাধ্যমে ৩টি দলে মোট ১৭জনকে ১ম,দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার প্রদান করেন। অন্যান্য অংশগ্রহণকারীদেরও পুরস্কৃত করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে প্রধান অতিথি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানু বলেন, ধারাবাহিক শিক্ষা প্রদানের পাশাপাশি এ ধরণের অনুষ্ঠান শিক্ষার্থীদের মধ্যে গ্রাণীন ঐতিহ্যবাহী পিঠা তৈরী, বিভিন্ন পিঠার সাথে পরিচিতি এবং এসকল ঐতিহ্যবাহী পিঠা তৈরী ও স্বাদ গ্রহণের উদ্বুদ্ধ করবে। এমন অনুষ্ঠানের আয়োজন করায় তিনি বিদ্যালয় কতৃপক্ষকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাটোর প্রেসক্লাব সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক আল মামুন, সদর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রতন এবং নওপাড়া ওসমান গণি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা ইয়াসমিন।
এসময় কেজি শাখার প্রধান শিক্ষক কামাল মৃধা, সিনিয়র শিক্ষক সন্তোষ সান্যাল, কেজি শাখা পরিচালনা পর্ষদের সভাপতি রুস্তম আলী,সদস্য আবু হাকিম মৃধাসহ বিভিন্ন শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে গ্রাণীম ভাপা,পুলি ও নকশি পিঠাসহ মোট ৫০ ধরণের পিঠা প্রদর্শন করা হয়।