দেশে করোনায় মৃত ৫০০ ছাড়াল

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ৫০১ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো এক হাজার ৯৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ৩৫ হাজার ৫৮৫ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৪৩৩ জন সুস্থ হয়েছে। এ পর্যন্ত মোট সাত হাজার ৩৩৪ জন করোনা থেকে সুস্থ হয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ৪৮টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা করা হয়েছে।

অধ্যাপক নাসিমা বুলেটিনে বলেন, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৯ হাজার ৪৫১ জনের পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে থেকে এক হাজার ৯৭৫ জন শনাক্ত হয়েছে।

এ ছাড়া ডা. নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন। এ ছাড়া মৃতদের মধ্যে ১৬ জন পুরুষ ও পাঁচজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে নয়জন ও রংপুর বিভাগে একজন রয়েছে।

অধ্যাপক নাসিমা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় আরেকটি নতুন ল্যাব থেকে টেস্ট করা হয়েছে। এটি হলো ল্যাবএইড হাসপাতাল। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।