দেশে করোনায় মৃতদের মধ্যে পুরুষ ৭৩ ও নারী ২৭ ভাগ

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৮৬ জনের মৃত্যু হলো। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৭৯০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট ১১ হাজার ৭১৯ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানিয়েছেন।

জ বুধবার সরকারের সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ওয়েবসাইট থেকে জানা গেছে, করোনায় আক্রান্তদের মধ্যে ১০ বছরের নিচে তিন ভাগ, ১১ থেকে ২০ বছরের মধ্যে মধ্যে আট ভাগ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৬ ভাগ, ৩১ থেকে ৪০ বছরে মধ্যে ২৪ ভাগ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ ভাগ, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ ভাগ এবং ৬০ বছরের ওপরে আট ভাগ আক্রান্ত। এ ছাড়া দেশেও করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ ৭৩ ভাগ ও নারী ২৭ ভাগ।

এদিকে আজ অনলাইন বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। তাঁদের মধ্যে দুজনের বয়স ৬০ বছরের বেশি এবং একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। দুজন রাজধানী ঢাকার এবং অন্যজন ঢাকার বাইরের।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয়। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে পৌঁছায়। পরবর্তী ২০ দিনে আরো নয় হাজার রোগী শনাক্ত হয়। বর্তমানে ৬০তম দিনে ১১ হাজার ৭১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত সব মিলিয়ে দেশে ৯৯ হাজার ৬৪৬ জনের করোনাভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে।