উপসচিব হিসেবে ৩৯১ কর্মকর্তার পদোন্নতি

অতিরিক্ত সচিব ও যুগ্ম-সচিবের পর এবার উপসচিব হিসেবে জনপ্রশাসনের ৩৯১ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে সরকার।সরকার উপসচিব হিসেবে জনপ্রশাসনের ৩৯১ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে জ্যেষ্ঠ সহকারী সচিব পদমর্যাদার এই কর্মকর্তাদের উপসচিব হিসেবে পদোন্নতি সংক্রান্ত আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। রেওয়াজ অনুযায়ী তাদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। পরে আলাদা আদেশে এই কর্মকর্তাদের পদায়ন করা হবে। বর্তমান সরকারের মেয়াদে ষষ্ঠ দফায় এই বড় ধরনের পদোন্নতি পেলেন জনপ্রশাসনের কর্মকর্তারা।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র বলছে, উপসচিবের স্থায়ী পদ আছে প্রায় সাড়ে আটশ’। নতুন এই পদোন্নতির ফলে এখন উপসচিবের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭৪৫ জন। এর আগে, গত ২২ ডিসেম্বর ১৯৩ জন উপ-সচিবকে যুগ্ম-সচিব এবং তারও আগে ১১ ডিসেম্বর সরকার ১২৮ জন যুগ্ম-সচিবকে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি দেয়।

এছাড়া গত ২৩ এপ্রিল প্রশাসনে সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার ২৬৭ কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দেয় সরকার। গত বছরের ২৭ নভেম্বর অতিরিক্ত সচিব, যুগ্মসচিব ও উপসচিব পদেও ৫৩৬ জন কর্মকর্তা পদোন্নতি পান।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ

%d bloggers like this: