তাড়াইলে গভীর শোক ও শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত

আমিনুল ইসলাম বাবুল, তাড়াইল
গভীর শোক ও শ্রদ্ধার মধ্যদিয়ে তাড়াইলে উপজেলা প্রশাসনের আয়োজনে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী।
বুধবার (১৫ আগস্ট) সকাল ১০টার দিকে উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামী লীগ অঙ্গ সহযোগী ও ভ্রাতৃত্ববান্ধব সকল সংগঠন, স্কুল, কলেজ, মাদরাসা, ইসলামিক ফাউন্ডেশনসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হলরুমে গিয়ে শেষ হয়। এরপর সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ইউএনও লুৎফুন নাহার, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোছা. রোকিয়া বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আজিজুল হক ভূঞা মোতাহার, সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী, ওসি চৌধুরী মিজানুজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আবদুল হাই। এর পরেই উপজেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনের নেতা কর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন।
পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সভাকে বঙ্গবন্ধুর স্মরণে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও জাতীয় শোক দিবস উদযাপন কমিটির সভাপতি লুৎফুন নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোছা. রোকিয়া বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আজিজুল হক ভূঞা মোতাহার, সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী, ওসি চৌধুরী মিজানুজ্জামান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আবদুল হাই।
এ সময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাংবাদিক দেওয়ান ফারুক দাদ খান, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক আমিনুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সাইফ উদ্দিন কাজল ইদ্রিস প্রমূখ।