করিমগঞ্জে এক হাজার পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিলেন শিল্পপতি এরশাদ উদ্দিন

স্টাফ রিপোর্টার

কিশোরগঞ্জের করিমগঞ্জে করোনা ভাইরাসের কারণে আর্থিক সংকটে থাকা অসহায় হতদরিদ্র এক হাজার পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার সন্তান দানবীর আলহাজ্ব মো. এরশাদ উদ্দিন।

মঙ্গলবার (২১ এপ্রিল) দিনব্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়নে ট্রাক দিয়ে ঘুরে ঘুরে এসব খাদ্য সামগ্রী তিনি বিতরণ করেন।

প্রথমে নিয়ামতপুর ইউনিয়নে খোলা মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেন।

পরে ট্রাকযোগে খাদ্য সামগ্রী নিয়ে করিমগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে গিয়ে খাদ্য সামগ্রী আর্থিক সংকটে থাকা অসহায় হতদরিদ্র পরিবারের সদস্যদের হাতে তুলে দেন।

এসময় এলাকার স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলহাজ্ব মো. এরশাদ উদ্দিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সমাজের দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের মাঝে দলমত নির্বিশেষে উপহার সমাগ্রী (খাদ্য সহায়তা) প্রদান শুরু করেছি।

করিমগঞ্জ উপজেলার সবকটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড ঘুরে ঘুরে নিম্ন আয়ের মানুষ যেমন- রিকশা চালক, অটোরিকশা চালক, দিনমজুর, শ্রমিক ও হতদরিদ্রদের মাঝে উপহার সামগ্রী (খাদ্য সহায়তা) প্রদান করা হয়েছে।

এ সময় তিনি  করোনা ভাইরাসে আতংকিত না হয়ে সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধমূলক ব্যবস্থা অনুশীলনের মাধ্যমে সকলকে সুরক্ষিত থাকার পরামর্শ দেন এবং তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

আলহাজ্ব এরশাদ উদ্দিন জানান, শুরু হতে যাওয়া রমজানে মানুষ যেন কষ্টে না থাকেন, এজন্যে তিনি নিজ উপজেলা করিমগঞ্জের অসহায় ও অভাবি মানুষদের একটি তালিকা করেছিলেন। তালিকা অনুযায়ী মঙ্গলবার (২১ এপ্রিল) দিনব্যাপী তিনি ট্রাক দিয়ে ঘুরে ঘুরে তাদের হাতে হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) দিনব্যাপী খাদ্য সহায়তা উপহার বিতরণ করা ছাড়াও আলহাজ্ব মো. এরশাদ উদ্দিন গোপনে দুর্দিনে পড়া নিম্নমধ্যবিত্ত-মধ্যবিত্তদের সহায়তা করে চলেছেন। গত ১৩ এ্রপ্রিল থেকে তিনি এই সহায়তা কার্যক্রম শুরু করেছেন।

প্রসঙ্গত, শিল্পপতি আলহাজ্ব মো. এরশাদ উদ্দিন দীর্ঘদিন যাবত নিজের নামে একটি মানবকল্যাণ ফাউন্ডেশন করে এলাকার হতদরিদ্র, প্রান্তিক ও সাধারণ মানুষকে নানা ধরনের সহযোগিতা প্রদান করে আসছেন। আগাম বন্যায় কৃষকের ফসলহানিসহ যেকোন দুর্যোগ ও মানবিক সংকটে তিনি বিপদগ্রস্ত মানুষের পাশে পরম বন্ধুর মতো সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন।