দাকোপের নলিয়ানে কোষ্টগার্ডের শীতবস্ত্র বিতরণ।

দাকোপ (খুলনা) প্রতিনিধি :  খুলনার দাকোপের নলিয়ানে কোস্টগার্ড পশ্চিম জোনের নলিয়ান অফিসের সদস্যরা রোববার অফিস চত্ত্বরে অসহায়, হতদরিদ্র ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছেন। এসময় উপস্থিত ছিলেন সুতারখালী ইউপি চেয়ারম্যান মাসুম আলী ফকির, কোস্টগার্ড নলিয়ান অফিসের পেটি অফিসার মো: ফিরোজ আহমেদ, সাংবাদিক গাজী আবুল বাশার, ইউপি সদস্যা খাদিজা আখতার, এফায়েজ মাসুদ রানা প্রমুখ। প্রশাসনের প থেকে এধরনের মহতি উদ্যোগকে এলাকাবাসী স¦াগত জানিয়েছেন। পাশাপাশি সমাজের বিত্তবানদেকে অসহায়, হতদরিদ্র ও শীতার্ত মানুষের পাশে দাড়ানোর জন্য শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান থেকে অহবান জানানো হয়।

বিজি ব্লাক টাইগার এ্যাগ্রো লিঃ
দাকোপে ভাইয়ের সংবাদ সম্মেলনের বিরুদ্ধে পাল্টা সংবাদ সম্মেলন।
দাকোপ (খুলনা) প্রতিনিধি
দাকোপে বিজি ব্লাক টাইগার এ্যাগ্রো লিঃ নিয়ে ভাইয়ের সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার বেলা ১১টায় দাকোপ প্রেসকাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিজি ব্লাক টাইগার এ্যাগ্রো লিঃ‘র পরিচালক মোঃ মনিরুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন বিজি ব্লাক টাইগার এ্যাগ্রো লিঃ‘র চেয়ারম্যান তার বড় ভাই বাবর খান, অপর ভাই ব্যাবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল্লা খান গেদু ও পরিচালক মনিরুল ইসলাম বিভিন্ন শতাংশে মালিকানা শেয়ার নিয়ে ব্যবসা শুরু করেন। কিন্তু শুরু থেকে ব্যাবস্থাপনা পরিচালক আব্দুল্লা অদ্যবদি পরিচালনা পরিষদের কোনো সভা এবং কোন হিসাব কাউকে না দিয়ে স্বেচ্ছাচারী ভাবে কম্পানী চালিয়ে যাচ্ছে। এমনকি চেয়ারম্যান বাবর খানের অসুস্থতার সুবাদে আব্দুল্লা তার স্বার জাল করে প্রতারনা করে কোম্পানীর কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। বর্তমানে আব্দুল্লা তার স্ত্রী ফরিদার যোগসাজসে তাদের দুই জনের স্বার জাল করে শত শেয়ার হস্তান্তরের উদ্দেশ্যে ১১৭নং ফরম পুরন করে জয়েন্ট ষ্টক কোম্পানীতে দাখিল করেছে। উল্লেখ্য আব্দুল্লা নিজের এসব অপকর্ম ধামাচাপা দিতে গত দুই জানুয়ারী খুলনা প্রেসকাবে একটি বানোয়াট ও মনগড়া সংবাদ সম্মেলন করে। সে সম্মেলনে নিজের ওই দুই ভাইকে জামাত শিবিরের ক্যাডার বলেও মিথ্যাচার করে। মনিরুল ইসলাম জানায় তারা কখন জামাত রাজনীতির সাথে জড়িত নহে।

দাকোপে ওয়াস মেলার সমাপনী।
দাকোপ (খুলনা) প্রতিনিধি
খুলনার দাকোপে সুতারখালী ইউনিয়ন ওয়াটসান কমিটি ও বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন নবযাত্র প্রকল্পের যৌথ আয়োজনে দুই দিন ব্যাপী ওয়াস মেলার সমাপনী ঘোষনা করা হয়েছে।
গতকাল সোমবার বেলা ২টায় নলিয়ান চেয়ারম্যান বাড়ী মাঠ প্রাঙ্গনে সুতারখালী ইউপি চেয়ারম্যান মোঃ মাসুম আলী ফকির‘র সভাপতিত্বে অনুষ্ঠিত মেলার সমাপনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবুল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম, পানখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কাদের, জেলা পরিষদ সদস্য কে.এম কবির হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আব্দুল কাদের, নির্বাহী অফিসারের সহধর্মীনী মোমেনা খাতুন, নবযাত্রা প্রকল্প ওয়াশ প্রোগ্রাম ম্যানেজার মোঃ ইকবাল আজাদ, ফিল্ড অফিস কো-অর্ডিনেটর মোঃ মাহাবুবুর রহমান, নবযাত্রা প্রকল্পের ওয়াস অফিসার পার্থ প্রতীম দাস, এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য বৃন্দ, ইউনিয়ন ওয়াটসান কমিটি, ব্রাক ওয়াশ, কেয়ার বাংলাদেশ, হীড বাংলাদেশ, রুপান্তর, গ্রাম উন্নয়ন কমিটির সদস্য বৃন্দ, স্কুল কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ, শিক প্রতিনিধি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। সভা শেষে ওয়াশ বিষয়ে সচেতনতা মুলক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুদের চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।