রিপন মিয়া থেকে “রিপন ভিডিও” হওয়ার গল্প

মোঃ মনির হোসেন: সোশ্যাল মিডিয়ায় বিনোদনের আরেক নাম রিপন মিয়া। ‍যিনি এখন রিপন ভিডিও নামে পরিচিত। কয়েকদিনেই তাঁর ফেসুবক ফলোয়ার সংখ্যা প্রায় ৩ লাখ হয়েগেছে। রিপন এখন আলোচনায়।

রাতারাতি সেলেব্রেটি বনে যাওয়া কে এই রিপন? কেনইবা তাকে নিয়ে মানুষ করছে আলোচনা সমালোচনা! রিপন মিয়া ‍যিনি পেশায় একজন কাটমিস্ত্রি। লেখা পড়া করেছেন মাত্র তৃতীয় শ্রেণী পর্যন্ত। দিন এনে দিন খায়। কাজ না থাকলে না খেয়েও থাকতে হয়।

তিনি ফেসবুক লাইভের মাধ্যমে সকলের কাছে পরিচিত। হায় ফ্রেন্ডস, তোমরা সবাই ভালো?আইএম রপুন ভিডিও। তোমাদের মাঝে একটি নতুন ছন্দ নিয়ে আসলাম। এভাবেই ভিডিওর মাধ্যমে হাজির হন এই যুবক। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় অনেকগুলি ভিডিও ছড়িয়ে পড়েছে।

মূলত ভিডিও গুলাতে থাকে ছন্দ। সেগুলা তিনি আঞ্চলিক ভাষায় প্রকাশ করে এবং ভুল উচ্চারণ থাকার ফলে মানুষ মজা নেয় শেয়ার দেয়। ফলে লাখ লাখ ভিউ হচ্ছে তাঁর। ভিডিওতে হাসি ঠাট্টার কমতি নেই। তাই তিনি এখন আলোচনা ও সমালোচনায়।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি বলেন, ছন্দ ও কবিতা আমি পছন্দ করি এবং ভালোবাসি। এসব কবিতা আমি নিজে নিজে তৈরি করি তারপর সেগুলো ফেসবুকে ভিডিওর মাধ্যমে প্রকাশ করি। মানুষ এগুলো নিয়ে ফেসবুকে শেয়ার করে, লাইক করে। এভাবেই ভিডিওগুলো ছড়িয়ে পড়ে।

তিনি বলেন আমার এক বড় ভাই কয়েক মাস আগে আমার ফেসবুক পেজ তৈরি করে দিছে। বর্তমানে ইউটিউবারসহ অনেকেই আমার সাক্ষাৎকার নিতে চায়। এবং আমার সাথে কথা বলতে চায় তাই তাদের জন্য ঠিকমত কাজ করতে পারি না। এইজন্য মোবাইল অনেক সময় বন্ধ রাখি। তবে আমার পরিকল্পনা আছে একটি ইউটিউব চ্যানেল খুলবো।