কয়েদি নম্বর ১০০

বিনোদন ডেস্ক:
কারাগারে ফোক গানের জনপ্রিয় শিল্পী কাজী শুভ। তার কয়েদি নম্বর ১০০। কপিরাইট আইন না মানার কারণেই জেলে যেতে হয়েছে এ শিল্পীকে। তবে ঘটনাটি বাস্তবে নয়; দেখা যাবে ঈদের জন্য নির্মিত একটি সাত পর্বের ধারাবাহিক নাটকে। আর এ নাটকের মাধ্যমেই প্রথমবারের মতো গানের মানুষ হয়ে অভিনয়ে নাম লেখালেন তিনি।

ধারাবাহিক এ নাটকের নাম ‌’লাল দালান’। প্রথমবার শিল্পী পরিচয়ের বাইরে অভিনেতা পরিচয়ে দর্শকদের সামনে আসা প্রসঙ্গে ‘মন পাজরে শুধু তুমি থাকো’ গানের এ শিল্পী জানান, ‘নাটকে কাজী শুভ নামেই অভিনয় করেছি। একজন শিল্পী হিসেবেই এতে আমাকে দেখানো হয়েছে। কারাগারে গিয়েও গান গেয়ে বেড়াই আমি। আমার চরিত্রটির মাধ্যমে কিছু মেসেজও দেয়া হয়েছে।’

তবে প্রথমবার নাটকে অভিনয় করলেও অভিনয়ের জন্য এর আগে অনেক প্রস্তাব এসেছ তার কাছে। সবাইকে বিনয়ের সঙ্গে না করে দিয়েছেন। ‘লাল দালান’ নাটকের গল্প তাকে মুগ্ধ করেছে। পাশাপাশি গানের বাইরে নিজেকে অন্য পরিচয়ে একটু দেখার ইচ্ছা থেকেই নাটকটিতে অভিনয় করা বলে জানালেন সোনাবউখ্যাত এ শিল্পী।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন আদিবাসী মিজান। আসছে ঈদুল আজহায় বৈশাখী টেলিভিশনে সাত দিনের ঈদ আয়োজনে প্রচার হবে ‘লাল দালান’।