কিশোরগঞ্জ-২ আসনের আলোচিত প্রার্থী মেজর রঞ্জনের মনোনয়ন বাতিল 

শফিক কবীর
কিশোরগঞ্জ প্রতিনিধি 
বিএনপি থেকে ৬ বারের বহিষ্কৃত নেতা কিশোরগঞ্জ-২ (কটিয়াদি-পাকুন্দিয়া) আসনের সাবেক সংসদ সদস্য, দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মেজর (অবসরপ্রাপ্ত) আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।
রোববার (৩ ডিসেম্বর) দুপুরে যাচাই-বাছাই শেষে কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম আজাদ তার মনোনয়ন বাতিল করেন।
জেলা প্রশাসক জানান, তার দাখিল করা হলফনামায় মামলার তথ্য ও ব্যাংক ঋণের তথ্য গোপন করায় মেজর আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
এ বিষয়ে মেজর (অবসরপ্রাপ্ত) আখতারুজ্জামান রঞ্জন মুঠোফোনে জানান, আমি সরকারের সঙ্গে কোন আঁতাত করিনি এবং সরকারি হালুয়া রুটির জন্য প্রার্থী হইনি সেটি আজ প্রমাণিত হয়েছে। বিস্তারিত দেখে বুঝে আপিল করবো কিনা তা পরে জানাবো।
দ্বাদশ সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়ে জেলায় আলোচনায় রয়েছেন কিশোরগঞ্জ-২ আসনে বিএনপি হয়ে নির্বাচিত সাবেক দুইবারের সংসদ সদস্য মেজর (অবসরপ্রাপ্ত) আখতারুজ্জামান রঞ্জন।
এছাড়াও কিশোরগঞ্জ-২ আসনে হলফনামায় মামলার তথ্য গোপন করায় গণতন্ত্রী পার্টির প্রার্থী আশরাফ আলী ও তৃণমূল বিএনপির প্রার্থী আহসান উল্লাহর মনোনয়ন বাতিল করা হয়েছে।
এ আসনে যাদের মনোনয়ন বৈধতা পেয়েছে তাঁরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর মো. আব্দুল কাহহার আকন্দ, গণফ্রন্টের মীর আবু তৈয়ব, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মো. বিল্লাল হোসেন, এনপিপির আলেয়া, স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন ও মো. রেজাউল করিম।

দৈনিক আমার বাংলাদেশ

দৈনিক আমার বাংলাদেশ